JanaBD.ComLoginSign Up

পূজায় সুন্দর সুন্দর ছেলেদের দেখতে পেতাম : পাওলি

বিবিধ বিনোদন 8th Oct 2016 at 11:05am 789
পূজায় সুন্দর সুন্দর ছেলেদের দেখতে পেতাম : পাওলি

যৌথ পরিবারে বড় হয়েছি। পুজার সময় সব আত্মীয়-স্বজন আমাদের বাড়ি আসত। ছোটবেলায় এমন কোনো দুষ্টুমি নেই যা করিনি। ভূত ভূত খেলেছি। একসঙ্গে শপিং করেছি, ঘুরেছি। বিশেষ করে অষ্টমী আর নবমী রেখে দিতাম বালিগঞ্জ কালচারাল আর সমাজসেবীতে আসব বলে।

আমি সেন্ট্রাল ক্যালকাটার মেয়ে। তাই সাউথের পূজা দেখতে আসতাম। ছোটবেলার অনেক মজার ঘটনা রয়েছে। তার মধ্যে একটি ঘটনা এখনো খুব মনে পড়ে।

আমি তখন ক্লাস নাইনে পড়ি। তখন পূজার সময় বালিগঞ্জ গেলে খুব সুন্দর সুন্দর ছেলেদের দেখতে পেতাম। তাদের ড্রেসিং সেন্স আমার দেখতে খুব ভালো লাগত। আমি হারিয়ে যাব বলে- আমাকে সবাই ব্যারিকেড করে পূজা মণ্ডপে নিয়ে যেত। আমার সঙ্গে মা, মামা, মাসি, বাবা সবাই থাকত। সেবার এটি মজার ঘটনা ঘটেছিল- আমি হাঁটছিলাম তখন একটি চিরকুট পেয়েছিলাম। চিরকুটে একটা ফোন নাম্বার লেখা ছিল। লেখাটি আমি মুখস্থ করতে চেয়েছিলাম এমন সময় চিরকুটটি আমার হাত থেকে মেসো নিয়ে যায়। বিষয়টি এখনো মনে পড়লে ভালো লাগে।

পূজাতে কলকাতার বাইরে খুব প্রয়োজন না হলে যাই না। সাধারণত পূজায় আমি কলকাতায় থাকি। এবারও কলকাতায় থাকছি। এখানে ঘুরব, ফিরব, খাব। এ সময় বন্ধুরাও চলে আসে কলকাতায়। পরিবারের সবাই থাকে। প্রচুর আড্ডা হয়।

এবারের পূজায় আমি মায়ের কাছ থেকে লাল রঙের শাড়ি পেয়েছি। অভিনয় শুরু করার পর নিজে আর শপিংয়ের সুযোগ পাই না। আমার কাছে পূজা বিষয়টা সব সময়ই প্রচণ্ড ট্র্যাডিশনাল। তবে এইবার হয়তো একটা লেহেঙ্গাও পরব।

সারা বছর ডায়েট করে চলতে হয়। তবে পূজাতে কোনো ডায়েট নয়। ভোগ তো সব সময় পাওয়া যায় না। ওটা আমি খুবই পছন্দ করি।

তথ্যসূত্রঃ এই সময়

Googleplus Pint
Like - Dislike Votes 47 - Rating 0.9 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)