JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

ইংলিশ মিডিয়ার বাংলাদেশের হার ‘অসম্ভাবিত’

ক্রিকেট দুনিয়া 8th Oct 2016 at 3:03pm 361
ইংলিশ মিডিয়ার বাংলাদেশের হার ‘অসম্ভাবিত’

এমন অসাধারণ একটি ম্যাচ। নিশ্চিত জিতে যাচ্ছিল বাংলাদেশ। অথচ এমন ম্যাচেই কী না তীরে এসে তরি ডুবিয়ে ফেললো বাংলাদেশ। নিশ্চিত জয়ের ম্যাচটি হেরে গেলো ২১ রানের ব্যবধানে। তবে বাংলাদেশের এমন হারকে ‘অসম্ভাবিত’ বলে উল্লেখ করেছে ইংলিশ মিডিয়াগুলো।

বিখ্যাত সংবাদপত্র টেলিগ্রাফের শিরোনাম, "প্রথম ওয়ানডেতে বাংলাদেশকে হারাল ইংল্যান্ড। অভিষেকে জেক বল ছিনিয়ে আনলেন অসম্ভব জয়।" তারা লিখেছে, "৪ উইকেটে ২৭১ রান করে জয়ের দোরগোড়ায় ছিল বাংলাদেশ। সাকিব আল হাসান ও ইমরুল কায়েস ফিরিয়ে আনছিলেন গত দুই বিশ্বকাপে হারের দুঃসহ স্মৃতি। ৩১০ রানের টার্গেট জয়ের দিকে এগিয়ে যাচ্ছিল তারা।" এরপর যা হলো তা ছিল ‘আনলাইকলি’—অসম্ভাবিত; যা সম্ভব হবে বলে ভাবাই যায়নি।

অভিজাত সংবাদপত্র গার্ডিয়ান তাদের রিপোর্টে লেখে, "বাংলাদেশ ২৮৮ রানে শেষ হয়ে গিয়ে জয় উপহার দিল ইংল্যান্ডকে। তাদের বিশ্লেষণ, "এক ঘণ্টারও কম সময় আগে ইংল্যান্ড নুয়ে পড়েছিল, ছিটকে পড়েছিল। দর্শকরা জয়োৎসব করছিল। ৫২ বলে যখন আর ৩৯ রান লাগে তখন জ্যাক বল দুই বলে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে ইংল্যান্ডকে জয় এনে দিল।

শিরোনামে না উল্লেখ করলেও বিবিসি তাদের ম্যাচ রিপোর্টের শুরুতেই এই জয়কে বলেছে ‘রোমহর্ষক’। ডেইলি মেইলও তাদের লেখার শুরুতে উল্লেখ করেছে, ‘নিশ্চিত বড় পরাজয়ের মুখেই ছিল ইংল্যান্ড, যখন গত বিশ্বকাপে ইংল্যান্ডকে হারানোর স্মৃতি ফিরিয়ে আনছিল বাংলাদেশ, ৩০৯ রানের পুঁজিকেও মনে হচ্ছিল অপর্যাপ্ত। আরেক জনপ্রিয় ট্যাবলয়েড ডেইলি সান যেমন লিখেছে, `জ্যাক বল ওয়ানডে অভিষেকেই ভোজবাজির মতো ইংল্যান্ডকে স্মরণীয় এক জয় এনে দিলেন। -জাগো নিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)