JanaBD.ComLoginSign Up

নখের ওপর সাদা দাগ থাকলে ভাগ্যে যা ঘটে

লাইফ স্টাইল 9th Oct 2016 at 7:58am 1,263
নখের ওপর সাদা দাগ থাকলে ভাগ্যে যা ঘটে

একজন মানুষের শরীর স্বাস্থ্য, মন ও ব্যক্তিত্ব সম্পর্কে জানা যায় হাতের নখ দেখেই। প্রতিটি মানুষের নখের আকৃতি, রঙ ও চন্দ্রিমার ধরণ আলাদা। ডাক্তাররাও রোগীর শরীরের রক্তসঞ্চালন বুঝতে নখের দিকে খেয়াল করেন। এছাড়াও একজন মানুষ কতটা সৌভাগ্যবান তা সম্পর্ককেও পূর্বাভাস পাওয়া যায় নখ দেখে।

অনেকের নখের ওপর হঠাৎ করে ক্ষুদ্র সাদা দাগ দেখা যায়। তখন মনের মধ্যে কৌতূহল জাগাটাই স্বাভাবিক। ছোট বড় সবার ক্ষেত্রেই নখে সাদা দাগ (স্পট) দেখা যেতে পারে। কারো কারো নখে কালো স্পট ও দেখা যেতে পারে। সাদা স্পট যতটা বেশি চোখে পড়ে কালো স্পট সচরাচর সবার চোখে পড়ে না। শরীর ও মনের বিভিন্ন অবস্থা পরিবর্তনের সঙ্গে সঙ্গে তা নখের মাধ্যমেও প্রকাশ পায়।

জ্যোতিষশাস্ত্র মতে নখের এ বিশেষ পরিবর্তনগুলোকে গুরুত্বের সঙ্গে দেখা হয়। আজকের পর্বে চলুন দেখে নেওয়া যাক নখে সাদা ও কালো দাগ থাকলে কী হয়।

নখে যদি সাদা স্পট থাকে:
মেডিকেল অ্যাস্ট্রোলজির সূত্রমতে, শরীরের রক্তসঞ্চালনে অসুবিধা থাকলে নখে সাদা স্পট দেখা যায়। এছাড়া শরীরে জিংক ও ক্যালসিয়ামের অভাবেও নখে সাদা স্পট দেখা যেতে পারে।

* ভাগ্যের পূর্বাভাস হিসেবে, বৃদ্ধাঙ্গুলের নখে এ চিহ্ন থাকলে ভালোবাসার মানুষকে কাছে পাওয়ার পূর্বাভাস দেয়।

* তর্জনী আঙুলের নখে সাদা দাগ থাকলে ব্যবসায়ে লাভের সম্ভাবনা। কোনো উৎস থেকে অর্থ প্রাপ্তির সম্ভাবনা।

* মধ্যমা আঙুলের নখে সাদা দাগ থাকলে গুরুজনের সান্নিধ্য লাভ ও শিগগির ভ্রমণ হতে পারে।

* অনামিকা আঙুলের নখে সাদা দাগ থাকলে জীবনে সফলতা অর্জনের পূর্বাভাস দেয়।

* কনিষ্ঠাতে থাকলে জীবনের বিশেষ কোনো লক্ষ্য অর্জন হতে চলেছে বোঝায়।

নখের ওপর কালো দাগ থাকলে:
শারীরিক অবস্থা পরিবর্তনের সঙ্গে সঙ্গে নখের অবস্থাও পরিবর্তন হয়। অনেক রোগ সম্পর্কে পূর্বাভাস পাওয়া যায় নখ দেখে। ম্যালেরিয়া, টাইফয়েড ও গুটিবসন্ত রোগীদের নখের ভেতর কালো দাগ দেখা যায়। যেটা দূষিত রক্তের প্রভাবে হয়ে থাকে। এ ধরনের চিহ্ন ধীরে ধীরে আবার মিলে যায়।

* ভাগ্যের পূর্বাভাসের ক্ষেত্রে হাতের বৃদ্ধাঙ্গুলের নখে যদি কালো স্পট দেখা যায় তবে নানাধরনের সমস্যার পূর্বাভাস দেয়। অপরাধপ্রবণ মানুষের বৃদ্ধাঙ্গুলে এ চিহ্ন দেখা যায়।

* তর্জনি আঙুলের নখে কালো দাগ থাকলে ব্যবসায়ে ক্ষতির আশংকা বোঝায়।

* মধ্যমা আঙুলের নখে কালো দাগ থাকলে পরিবারের কোনো সদস্যের মৃত্যুর আশংকা বোঝায়। কারো কারো ক্ষেত্রে গুরুজনের সঙ্গে সম্পর্ক দুরত্ব কিংবা পারিবারিক সমস্যা বোঝায়।

* অনামিকা আঙুলের নখে কালো দাগ থাকলে সুনামহানি কিংবা অপবাদের আশংকা থাকে।

* কনিষ্ঠা আঙুলের নখে কালো দাগ থাকলে লক্ষ্যহীন ঘুরে বেড়ানো বোঝায়। এ ধরনের ক্ষেত্রে সচেতনতা অবলম্বন করলে নেতিবাচক প্রভাব এড়ানো যেতে পারে।

আরেকটি বিষয় মনে রাখা প্রয়োজন তা হচ্ছে স্পটের আকৃতি ও ধরন অনুযায়ী এর ফলাফল বিভিন্ন হতে পারে। এ ধরনের চিহ্নের সঙ্গে সঙ্গে শারীরিক ভারসাম্যের অভাববোধ করলে অবশ্যই ‘প্রবীণ’ কোনো চিকিৎসকের পরামর্শ নিন। -রাইজিংবিডি

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)