JanaBD.ComLoginSign Up

কোমল ত্বক পেতে করণীয়

রূপচর্চা/বিউটি-টিপস 9th Oct 2016 at 5:44pm 399
কোমল ত্বক পেতে করণীয়

মিশ্র ত্বক নিয়ে সমস্যায় ভোগেন অনেকেই। যেকোনো মৌসুমেই ত্বক ফাটে, থাকে টানটান ও খসখসে, সাজলে ভালো লাগে না কারণ মেকআপ বসে না, শত চেষ্টার পরও মুখে হাত দিলে কেবল রুক্ষ্মতাই অনুভব করেন আপনি। এই সমস্যা থেকে মুক্তি পেতে চাইলে জেনে নিন অসাধারণ তিনটি ঘরোয়া কৌশল....

মধু
এই মধু হচ্ছে এমন একটি উপাদান যা আপনাকে কোন পরিশ্রম ছাড়াই এনে দেবে নরম ও কোমল ত্বক। আপনাকে শুধু নিয়ম করে প্রতিদিন ব্যবহার করতে হবে। প্রতিদিন মুখে মধু মাখুন। তারপর রোদে যাবেন না, ফ্যানের নিচে বসে মুখের মধু শুকিয়ে নিন। ১৫ থেকে ২০ মিনিট লাগবে। তারপর উষ্ণ পানিতে তুলো ভিজিয়ে মুখ ধুয়ে নিন।, তারপর সাধারণ পানি দিয়ে মুধ ধোবেন। কোন ফেসওয়াশ ব্যবহার করবেন না। প্রথম দিন ব্যবহারের অনুভব করবেন পার্থক্য।

ডিম
ডিমের ব্যবহার কেবল আপনার চুলকে নয় বরং আপনার ত্বককেও কোমল ও নরম করে তুলতে অসাধারণ। ডিম থেকে সাদা অংশ বাদ দিয়ে কেবল কুসুমটি নিন। একটি কুসুমের সাথে যোগ করুন ১ চা চামচ অলিভ অয়েল ও ১/২ চা চামচ চিনি। ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণ মুখে ম্যাসাজ করে করে মাখুন। শুকিয়ে যাওয়া পর্যন্ত রাখুন। তারপর স্বাভাবিক পানি দিয়ে মুখ ধুয়ে নিন।

দুধের সর
দুধ জ্বাল দেয়ার সময় সর তুলে রাখুন। এই দুধের সর ভালো করে মেখে নরম করে নিন। তারপর দুধের সরের সাথে সামান্য মুলতানি মাটি ও প্রয়োজন হলে পানি মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। ত্বকে কালো ছোপ ছোপ সমস্যা থাকলে সামান্য একটু হলুদ মিশিয়ে নিয়ে পারেন। মুখে মাখুন এই মিশ্রণ, শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন মুখ। তুলে ফেলার পর কয়েক ঘণ্টা রোদে যাবেন না। তাই ভালো হয় রাতেই ব্যবহার করলে।

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)