JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

এ কি হলো মুশফিকের?

ক্রিকেট দুনিয়া 9th Oct 2016 at 6:16pm 970
এ কি হলো মুশফিকের?

তাঁকে বলা হয়ে থাকে বাংলাদেশের ব্যাটিংয়ের অন্যতম স্তম্ভ। নির্ভরতার প্রতীক। দলের প্রয়োজনের মুহূর্তে ব্যাট হাতে প্রতিরোধ গড়ে তোলার দারুণ ক্ষমতা মুশফিকুর রহিমের। সেই তিনিই বেশ কিছুদিন ধরে রানখরায়। শুধু তাই নয়, টানা সাত ম্যাচে অর্ধশতক পাচ্ছেন না এই অভিজ্ঞ ব্যাটসম্যান।

তাঁর এই ব্যর্থতা শুরু হয়েছিল গত বছর নভেম্বরের ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে। সেই সিরিজের দ্বিতীয় ম্যাচ থেকেই শুরু হওয়া ব্যর্থতা এখনো কাটেনি। অবশ্য সেই সিরিজের প্রথম ম্যাচে অতিথি দলটির বিপক্ষে দারুণ একটি শতক করেছিলন তিনি।

এরপর আফগানিস্তানের তিনটি ওয়ানডে, এবার ইংল্যান্ডের দুই ম্যাচের একটিতেও ব্যাট হাতে সাফল্য পাচ্ছেন না তিনি। শুরুতে ভালো কিছু করার আভাস দিলেও পরে আবার উইকেট বিলিয়ে দিয়ে আসছেন তিনি।

আজ রোববার ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে তাঁকে বেশ আত্মবিশ্বাসী মনে হয়েছিল। প্রথমে বেশ কয়েকটি ভালো শট খেলে ছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত ব্যর্থতার বৃত্তেই রয়ে গেলেন বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক। দলের প্রয়োজনের মুহূর্তে যখন ব্যাট হাতে দৃঢ়তা দেখানোর প্রয়োজন, সেখানে তিনি ২১ রান করেই সাজ ঘরে ফিরে গেলেন।

শুধু ওয়ানেডেতেই নয়, একই অবস্থা টি-টোয়েন্টিতেও। বিশ ওভারের ক্রিকেটে বেশ কিছুদিন ধরেই বড় কোনো ইনিংস খেলতে পারছেন না তিনি। গত মার্চে টি-টোয়েন্টি বিশ্বকাপে চার ম্যাচ খেলে একটিতেও ভালো কিছু করতে পারেননি তিনি।

তাই এখন প্রশ্ন উঠেছে, কী হলো মুশফিকের? কেন টানা রানখরায় ভুগছেন তিনি। স্বরূপে ফিরতে আর কতদিন অপেক্ষা করতে হবে তাঁকে।

ব্যাট হাতে ভালো কিছু করতে না পারলেও মুশফিক এদিন একটি রেকর্ড গড়েছেন। বাংলাদেশের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ৪ হাজার রান করেছেন। এর আগে তামিম ইকবাল ও সাকিব আল হাসান এই রেকর্ড গড়েছিলেন।

তথ্যসূত্রঃ এনটিভি অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)