JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

আইফোন ৭ পছন্দ না করার ৬ কারণ

মোবাইল ফোন রিভিউ 10th Oct 2016 at 11:58am 431
আইফোন ৭ পছন্দ না করার ৬ কারণ

সম্প্রতি অ‌্যাপল তাদের জনপ্রিয় স্মার্টফোন ‘আইফোন ৭’ এবং ‘আইফোন ৭ প্লাস’ উন্মোচন করেছে। দ্রুতগতির প্রসেসর, ভালোমানের ক্যামেরা ও অধিক ব্যাকআপের ব্যাটারির কারণে ইতিমধ্যেই নজর কেড়েছে ফোন দুটি। তবে ইতিমধ্যেই বিশ্লেষকরা মিশ্র প্রতিক্রিয়া দেখিয়েছেন।

বিশ্লেষকরা যে ছয় কারণে অ্যাপলের নতুন আইফোন ৭ ও আইফোন ৭ প্লাস স্মার্টফোন পছন্দ নাও করতে পারেন কিংবা নাও কিনতে পারেন তা থাকছে এ প্রতিবেদনে।

ডিজাইনে বড় পার্থক্য নেই
আইফোন ৭ ও আইফোন ৭ প্লাসের ডিজাইন এর আগের সংস্করণ আইফোন ৬এস ও আইফোন ৬এস প্লাসের মতোই। এমনকি দুই বছর আগের ফোন আইফোন ৬ ও আইফোন ৬ প্লাস মডেলের মতোই নতুন এই দুই ফোন।

শুধু নিচে স্টেরিও স্পিকার, ডুয়াল ক্যামেরা (আইফোন ৭ প্লাস) ও অ্যান্টেনা লাইনে পরিবর্তন আনা হয়েছে। ফলে বলা চলে দৃশ্যত কোনো পরিবর্তন আসেনি নতুন আইফোনে।



ডিসপ্লেতে পরিবর্তন নেই
অ্যাপলের আগের জেনারেশনের হ্যান্ডসেট আইফোন ৬এস এবং আইফোন ৬এস প্লাসের মতোই আইফোন ৭ এ একই রেটিনা এইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। যদিও অ্যাপল দাবি করেছে, নতুন ডিসপ্লেতে অধিক কালার ব্যবহার করা হয়েছে।

ব্যাটারিতে বড় ধরণের উন্নয়ন নেই
অ্যাপল দাবি করেছে আইফোন ৭ এবং আইফোন ৭ প্লাসে অধিক ব্যাকআপের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। যদিও আগের সংস্করণ থেকে ফোন দুটি যথাক্রমে ২/৩ ঘন্টা ও ১ ঘন্টা বেশি ব্যাকআপ দিতে সক্ষম।

কোনো হেডফোন জ্যাক নেই
নতুন আইফোন আসার আগে সবচেয়ে আলোচিত গুজবকে সত্যি করে আইফোন ৭ সিরিজে ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক আনা হয়নি। ফলে নতুন হ্যান্ডসেটে আগের হেডফোন ব্যবহার করতে পারবেন না গ্রাহকরা। যদিও নতুন এয়ারপডের মাধ্যমে মিউজিক শোনা বা কথা বলার সুযোগ থাকছে।

র‍্যামের পার্থক্য নেই
অ্যাপল র‍্যাম ও ব্যাটারির সম্পর্কে বিস্তারিত তথ্য প্রকাশ করে না। ফোবর্স ম্যাগাজিন জানিয়েছে, আইফোন ৭ এ ২ গিগাবাইট র‍্যাম রয়েছে। যদি তাই হয় তাহলে র‍্যামের ধারণক্ষমতায় কোনো পরিবর্তন আসেনি। কারণ আইফোন ৬এসে ২ গিগাবাইট র‍্যাম রয়েছে।

৩২ গিগাবাইট সংস্করণে জেট ব্ল্যাক নেই
নতুন আইফোনের সবচেয়ে আকর্ষনীয় সংস্করণ হলো জেট ব্ল্যাক। এজন্য গ্রাহককে বাড়তি অর্থও গুনতে হবে। তবে ১২৮ গিগাবাইট ও ২৫৬ গিগাবাইট স্টোরেজের জেট ব্ল্যাক মডেল থাকলেও ৩২ গিগাবাইট সংস্করণ নেই। ফলে যারা অপেক্ষাকৃত কম বাজেটে যারা জেট ব্ল্যাক কিনতে চান তাদের প্রত্যাশা পূরণ হবে না।
.
-টেকশহর

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)