JanaBD.ComLoginSign Up

শতকোটির মাইলফলকে ‘এমএস ধোনি’

সিনেমা জগৎ 10th Oct 2016 at 2:06pm 645
শতকোটির মাইলফলকে ‘এমএস ধোনি’

শতকোটির মাইলফলক স্পর্শ করেছে ভারতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বায়োপিক এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি।

গত ৩০ সেপ্টেম্বর ভারতসহ বিশ্বের ৬০টি দেশে সাড়ে চার হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পায় সিনেমাটি। মাত্র নয় দিনে সিনেমাটি তুলে নিয়েছে ১০৩.৪০ কোটি রুপি।

বক্স অফিসে শুরুটা ভালোই করে এমএস ধোনি : দ্য আনটোল্ড স্টোরি। মুক্তির প্রথম দিনে ২১.৩০ কোটি টাকা আয় করে সিনেমাটি। দ্বিতীয় এবং তৃতীয় দিনে সিনেমাটির আয় যথাক্রমে ২০.৬০ এবং ২৪.১০ কোটি রুপি। উইকেন্ড শেষে সিনেমাটির আয় দাঁড়ায় ৬৬ কোটি রুপি। এরপর গত সোমবার চতুর্থ দিনে ৮.৫১ কোটি রুপি আয় করে। চার দিন শেষে সিনেমাটির আয় ৭৪.৫১ কোটি রুপি।

এরপর পঞ্চম, ষষ্ঠ এবং সপ্তম দিনে যথাক্রমে ৭.৫২ কোটি, ৬.৬০ কোটি এবং ৫.৫০ কোটি রুপি আয় করে সিনেমাটি। প্রথম সপ্তাহ শেষে সিনেমাটির আয় দাঁড়ায় ৯৪.১৩ কোটি রুপি। দ্বিতীয় সপ্তাহেও শুরুটা ভালোই করেছে এমএস ধোনি : দ্য আনটোল্ড স্টোরি। অষ্টম দিনে ৪.০৭ কোটি রুপি আয় করে সিনেমাটি এবং নবম দিনে সিনেমাটি তুলে নেয় ৫.২০ কোটি রুপি।

২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মধ্যে প্রথমদিনে দ্বিতীয় সর্বোচ্চ আয় করেছে এমএস ধোনি : দ্য আনটোল্ড স্টোরি। শুধু তাই নয়, প্রথম উইকেন্ডের আয়ের দিক থেকেও দ্বিতীয়তে এটি। এদিক থেকে শাহরুখ খানের ফ্যান এবং অক্ষয় কুমারের হাউজফুল-থ্রি সিনেমা দুটিকে ছাড়িয়ে গেছে সুশান্ত সিং রাজপুত অভিনীত সিনেমাটি। বায়োপিক হিসেবে প্রথম উইকেন্ডে সর্বোচ্চ আয়ের রেকর্ড এখন সিনেমাটির দখলে।

মহেন্দ্র সিং ধোনির জীবনের অজানা অধ্যায় নিয়ে বলিউড পরিচালক নীরাজ পান্ডে নির্মাণ করেছেন এমএস ধোনি : দ্য আনটোল্ড স্টোরি শিরোনামের সিনেমাটি।

ভারতীয় রেলে চাকরি করা থেকে শুরু করে, ভারতীয় ক্রিকেট টিমের অধিনায়ক হয়ে ওঠা, প্রেম থেকে শুরু করে ধোনির জীবনের নানা উত্থান-পতনের বিভিন্ন মুহূর্তকে তুলে ধরা হয়েছে সিনেমাটিতে।

সিনেমায় ধোনি চরিত্রকে অসাধারণভাবে ফুটিয়ে তোলার দায়িত্ব পালন করেছেন অভিনেতা সুশান্ত সিং রাজপুত। এছাড়া সিনেমায় ধোনির বোনের চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী ভূমিকা চাওলা এবং স্ত্রী সাক্ষীর চরিত্রে অভিনয় করেছেন কিয়ারা আদভানি। অনুপম খেরকে দেখা যাবে ধোনির বাবার ভূমিকায়। সিনেমাটি প্রযোজনা করেছেন ফক্স স্টার স্টুডিওস এবং ইন্সপায়ার্ড এন্টারটেইনমেন্ট।

তথ্যসূত্রঃ আজকাল

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)