JanaBD.ComLoginSign Up

মোবাইল ব্যাবহারের কিছু গুরুত্বপূর্ণ নিয়ম

মোবাইল টিপস 10th Oct 16 at 2:52pm 2,452
মোবাইল ব্যাবহারের কিছু গুরুত্বপূর্ণ নিয়ম

আমাদের প্রত্যেক দিনের কাজ শেষ করতে যে সব বস্তু না লাগলেই নয় তাঁর ভেতরে মোবাইল ফোন একটি অপরিহার্য জিনিস। দিনের শুরু থেকে শেষ পর্যন্ত এটি ছাড়া চিন্তাও করা যায় না। কিছু আমারা আমাদের অনেক কিছু না জানার কারনে এটির ঠিক মত ব্যাবহার করতে পারি না। আসুন দেখে নেই কিছু অপরিহার্য কিছু মোবাইল টিপস, যা আপনার মোবাইল ফোনের ব্যাবহারএ এনে দিতে পারে নতুন মাত্রা।


চার্জের সময় কথা না বলা – আমাদের অনেককেই দেখা যায় মোবাইল ফোন চার্জে দিয়ে কথা বলতে থাকি। আবার অনেকেই চার্জারের লাইন মোবাইল ফোন লাগিয়ে দারিয়ে দারিয়ে ফেসবুক ব্যাবহার করতে থাকি। এটি মোটেও উচিত নয়। মোবাইল ফোন বিস্ফোরণের অন্যতম কারন এটি।

অবেবহারিত আপ্পস আনইন্সটল করে দিন – আজ কাল মোবাইল ফোনের আপ্পস ধারন ক্ষমতা অনেক বেশি। সেই সুবাদে আমরা সবাই ইচ্ছা মত আপ্পস ইন্সটল করে রাখি মোবাইলে। যার মধ্যে কিছু কিছু দরকারি , বাকি গুলো বিনাকারনেই রাখি। এতে করে আপনার ব্যাটারির চার্জ খুব দ্রুত ফুরিয়ে যায়। এই কাজ থেকে বিরত থাকুন।

কথা বলার জন্য মোবাইল ফোনটিকে বাম কানে ধরুন – আমাদের মস্তিস্ক অনেক স্পর্শকাতর একটি অঙ্গ। বিজ্ঞানিরা বিভন্ন গবেষণার কারনে মোবাইল ফোনে কথা বলার জন্য ডান কান ব্যাবহার করতে মানা করেছেন।

মোবাইলের সিগন্যাল বারে হাত না রাখা – আমরা অনেকেই কথা বলার সময় অভ্যাস গত কারনে একটা আঙ্গুল সিগন্যাল বারের উপরে রাখি। সাধারনত মোবাইল ফোনগুলোর পিছনের দিকে উপরের অংশে সিগন্যালবার অবস্থান করে। আমরা কথা বলার সময় ওই অংশে আঙ্গুল রাখা আমাদের সিগন্যালবার কে ক্রমশ দুর্বল করে তুলে।

অতিরিক্ত চার্জ না দেওয়া – মোবাইল ফোনের ব্যাপারে এই মোবাইল টিপসটি অনেক পুরানো। আমরা অনেকেই ফোনের চার্জ ফুল হয়ে যাওয়ার পরেও অতিরিক্ত চার্জের আসাতে সেটি চার্জে লাগিয়ে রাখি। যেটি মোটেও ফলপ্রসু হয় না। উল্টা ব্যাটারির জীবনকাল শেষ করার জন্য এই একটি কাজই যথেষ্ট।

নিম্ম মানের আচ্চ্রেসরিস ব্যাবহার না করা – আমরা অনেকেই টাকা বাঁচানর জন্য কম মানের ব্যাটারি, হেডফোন, চার্জার ব্যাবহার করি। কিন্তু এটি যে আমাদের মোবাইল ফোনটিকে ক্রমশ বিনষ্ট করে দিচ্ছে সেটি আমরা একটা বারো ভাবি না।

ভালো মানের অ্যান্টিভাইরাস ব্যাবহার করা – স্মার্ট ফোন গুলোতে আমরা আজ কাল যেনতেন ভাবে আপ্পস ইন্সটল করে থাকি। যা অনেক সময় প্রচুর পরিমানেmalware তৈরি করে। টাই আমাদের উচিত ভালো মানের অ্যান্টিভাইরাস ব্যাবহার করা যা শুধু ভাইরাসের জন্য নয়, আমাদের মোবাইল ফোনকে সব রকম প্রযুক্তিগত দিক থেকে রক্ষা করবে।

Googleplus Pint
Like - Dislike Votes 15 - Rating 4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
হ্যাকারদের হাত থেকে স্মার্টফোন বাঁচাতে করণীয় হ্যাকারদের হাত থেকে স্মার্টফোন বাঁচাতে করণীয়
Wed at 2:43pm 216
মুঠোফোন চার্জ করব কখন? মুঠোফোন চার্জ করব কখন?
Oct 01 at 11:32am 849
সারা রাত ফোনে চার্জ? আয়ু কমছে মোবাইলের! সারা রাত ফোনে চার্জ? আয়ু কমছে মোবাইলের!
Sep 27 at 9:13am 758
অ্যান্ড্রয়েডে ফোনের মেমোরি থেকে অ্যাপস এসডি মেমোরিতে নেওয়ার উপায় অ্যান্ড্রয়েডে ফোনের মেমোরি থেকে অ্যাপস এসডি মেমোরিতে নেওয়ার উপায়
Sep 24 at 2:59pm 773
অজান্তেই স্মার্টফোনের ডাটা শেষ হওয়া বন্ধ করুন অজান্তেই স্মার্টফোনের ডাটা শেষ হওয়া বন্ধ করুন
Sep 22 at 2:37pm 775
যেসব কারণে স্মার্টফোনের গতি কমে যেসব কারণে স্মার্টফোনের গতি কমে
Sep 21 at 9:58am 427
অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের জন্য জরুরি কিছু কোড অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের জন্য জরুরি কিছু কোড
Sep 21 at 8:52am 601
যে ৫ ভুলে স্মার্টফোনের ক্ষতি হয় যে ৫ ভুলে স্মার্টফোনের ক্ষতি হয়
Sep 17 at 12:00pm 712

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন

নিষেধাজ্ঞা না তুললে অন্য দেশের হয়ে খেলবেন শ্রীশান্ত!
মেসির বিশ্বরেকর্ড ভাঙলেন রোনালদো
পার্টিতে অমিতাভের নাতনির মুখোমুখি রেখা!
ডুয়াল রিয়ার ক্যামেরাযুক্ত মটো গ্রিন পোমেলো উন্মুক্ত
টুথপেস্ট ও লবণের মিশ্রণ: দূর হবে ব্ল্যাকহেডস
পাঁচধাপ এগিয়ে ১৮-তে মুশফিক
মেসির দখলে থাকা যত রেকর্ড
এ সপ্তাহে প্রেক্ষাগৃহে মুক্তিপ্রাপ্ত ঢালিউড, বলিউড ও হলিউড সিনেমার তালিকা