JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

সাব্বিরকে সতর্ক করলো বিসিবি

ক্রিকেট দুনিয়া 11th Oct 2016 at 6:13pm 727
সাব্বিরকে সতর্ক করলো বিসিবি

এবার সাব্বির রহমানকে সতর্ক করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মাঠে তাকে আচরণ নিয়ন্ত্রণের পরামর্শ দিলো তারা। এটা অবশ্য সাব্বিরের ভালর জন্যই করেছে বিসিবি।

কারণ, তিনি রয়েছেন বড় এক শঙ্কার সামনে। সেপ্টেম্বরে নতুন ‘ডেমেরিট পয়েন্ট’ পদ্ধতি চালু করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। নতুন নিয়মে প্রথম শাস্তি পাওয়া খেলোয়াড় বাংলাদেশের ব্যাটসম্যান সাব্বির রহমান।

দ্বিতীয় খেলোয়াড় হিসেবে এই পয়েন্ট পেয়েছেন ভারতের রবীন্দ্র জাদেজা। ২৫ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ২ ডিমেরিট পয়েন্ট পান সাব্বির। ওই ম্যাচে এলবিডাব্লিউ হয়ে আউট হওয়ার পর তিনি আম্পায়ার শরফুদ্দৌলার কাছে ব্যাখ্যা জানতে চান।

এ কারণে আইসিসি’র নিয়ম অনুযায়ী তিনি ২ ডিমেরিট পয়েন্ট পান। নিয়ম অনুযায়ী আগামী ২৪ মাসের মধ্যে সাব্বির যদি আরো দুই পয়েন্ট পান তাহলে নিষিদ্ধ হবেন। অর্থাৎ দুই বছরের মধ্যে কেউ ৪ ডিমেরিট পয়েন্ট পেলে তার আচরণের ওপর ভিত্তি করে নির্দিষ্ট ম্যাচের জন্য নিষিদ্ধ করবে আইসিসি। যদিও এখানে ম্যাচ সংখ্যা উল্লেখ নেই।

দুই সপ্তাহের ব্যবধানে দুইবার আইসিসির শাস্তির মুখোমুখি হলেন সাব্বির। আফগানিস্তানের বিপক্ষে ওই ঘটনার পর ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আচরণের কারণে তার ম্যাচ ফি’র ২০ শতাংশ কেটে নেয়া হয়েছে।

অবশ্য এখানে তিনি ডিমেরিট পয়েন্ট পাননি। পেলে ইতিমধ্যে নিষেধাজ্ঞায় পড়তেন। এমন শঙ্কার সামনে থাকায় তাকে আরচণ বিষয়ে সতর্ক হতে বললো বিসিবি। বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন বলেন, ‘আমরা ইতিমধ্যে তার (সাব্বির) সঙ্গে নিষেধাজ্ঞার শঙ্কা নিয়ে কথা বলেছি।

সে কোন পর্যায়ে খেলছে সেটা তার মনে রাখা উচিৎ। সর্বশেষ ম্যাচে যা ঘটেছে তাতে তার উদযাপনে একটু সতর্ক হওয়া দরকার। সে অবশ্যই উদযাপন করবে। কিন্তু সীমার মধ্যে থেকেই তার সেটা করতে হবে। কারণ, সে নিষেধাজ্ঞার শঙ্কায় রয়েছে।’ -মানবজমিন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 7 - Rating 4.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)