JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

‘মাহমুদউল্লাহর ইনিংসটি অবিশ্বাস্য ছিল’

ক্রিকেট দুনিয়া 11th Oct 2016 at 6:40pm 704
‘মাহমুদউল্লাহর ইনিংসটি অবিশ্বাস্য ছিল’

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে মাহমুদউল্লাহর ব্যাটিংয়ের প্রশংসা করেছেন মাশরাফি বিন মুর্তজা। বাংলাদেশ অধিনায়কের মতে, মাহমুদউল্লাহর ৭৫ রানের ইনিংসটি ছিল অবিশ্বাস্য।

মিরপুরে ওই ম্যাচে মাহমুদউল্লাহ যখন ক্রিজে এসেছিলেন, ২৬ রানেই নেই বাংলাদেশের ২ উইকেট। সেখান থেকে দলকে অনেকটা সময় পর্যন্ত তিনি একাই টেনেছেন।

চতুর্থ উইকেটে মুশফিকুর রহিমের সঙ্গে ৫০, পঞ্চম উইকেটে সাকিব আল হাসানের সঙ্গে ২৪ ও ষষ্ঠ উইকেটে মোসাদ্দেক হোসেনের সঙ্গে ৪৮ রানের জুটি গড়ে ফেরার সময় খেলেন ৭৫ রানের সময়োপযোগী এক ইনিংস।

মাহমুদউল্লাহর বিদায়ের পর অধিনায়ক মাশরাফির ২৯ বলে ৪৪ ও নাসির হোসেনের ২৭ বলে অপরাজিত ২৭ রানের সুবাদে ২৩৮ রানের লড়াইয়ের পুঁজি পায় বাংলাদেশ। পরে মাশরাফি-তাসকিনের দারুণ বোলিংয়ে ২১ রানের জয়ে সিরিজে সমতা ফেরায় স্বাগতিকরা।

চট্টগ্রামে বুধবার সিরিজ নির্ধারণী শেষ ওয়ানডের আগের দিন মাহমুদউল্লাহকে প্রসংশায় ভাসালেন মাশরাফি, ‘রিয়াদের (মাহমুদউল্লাহ) ইনিংসটি আমি বলব অবিশ্বাস্য একটা ইনিংস ছিল। ছোট পরিসরে বললে কম হয়ে যাবে। দলের ওইরকম পরিস্থিতিতে চাপের মধ্যে যেভাবে ব্যাট করেছে, আর কেউ করতে পারেনি। দলকে একটা জায়গায় নিয়ে গিয়েছিল রিয়াদ, তারপর আমরা সেখান থেকে চেষ্টা করেছি। ওর ইনিংসটা অসাধারণ ছিল।’

গত কয়েকটা সিরিজেই দলের বিপদে হাল ধরতে দেখা গেছে মাহমুদউল্লাহকে। তার শেষ ছয় ওয়ানডে ইনিংস এরকম-৭৫, ২৫, ৩২*, ২৫, ৬২ ও ৫২। সামনেও তিনি এভাবে খেলে যাবেন বলেই আশা অধিনায়কের, ‘সাম্প্রতিক ফর্মও ওর ভালো। ভালো করছে। দলের অনেক খারাপ সময়ে নেমে ভালো খেলেছে রিয়াদ। দলে আমরা সবাই তাকে কৃতিত্ব দিয়েছি এবং দেই। দলে সবাই ওকে অন্যরকম শ্রদ্ধা করে। ভবিষ্যতেও সম্মান পাবে দলে। আমাদের জন্য ও অনেক ভাইটাল ক্রিকেটার। আশা করি এভাবেই খেলে যাবে।’

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 3 - Rating 3.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)