JanaBD.ComLoginSign Up

বৃষ্টি কি থামিয়ে দেবে তৃতীয় ম্যাচের উত্তাপ!

ক্রিকেট দুনিয়া 12th Oct 2016 at 10:18am 556
বৃষ্টি কি থামিয়ে দেবে তৃতীয় ম্যাচের উত্তাপ!

বৃষ্টির সম্ভাবনায় দল নিয়ে ঠিকঠাক সিদ্ধান্তও নিতে পারছিলেন না বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। বুধবারের ম্যাচ আদৌ মাঠে গড়াবে কিনা সে বিষয় সন্দেহ প্রকাশ করে অধিনায়ক মঙ্গলবার সংবাদ সম্মেলনে বলেন, ‘বৃষ্টি তো অবশ্যই চিন্তার ব্যাপার। কালকে আবহাওয়া কেমন থাকবে বা কি হবে, সেটা ভাবতে হবে। তবে এখনই বোঝা বা সিদ্ধান্ত নেওয়া কঠিন। কালকে মাঠের পরিস্থিতির ওপর নির্ভর করছে।’

মাশরাফির এই চিন্তাকে আরো দৃঢ় করেছে চট্টগ্রাম আকাশের মেঘ। থেমে থেমেই বৃষ্টি হচ্ছে। গত তিনদিন ধরেই চট্টগ্রামে এই অবস্থা চলছে। খেলার উপযোগী রাখতে দুইদিন ধরে উইকেট ঢেকে রাখা হয়েছে। এই বৃষ্টির কারণেই মঙ্গলবার নির্ধারিত সময়ে অনুশীলন করতে পারেনি অতিথি দল ইংল্যান্ড। মঙ্গলবার রাতেও এক পশলা মুশলধারায় বৃষ্টি হয়েছে।বুধবারও এর ব্যতিক্রম হয়নি। সকাল থেকেই গুড়িগুড়ি বৃষ্টি হচ্ছে।

বুধবার সারাদিনই বৃষ্টি হওয়ার সম্ভাবনা জানালেন পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ আবদুল হান্নান। মঙ্গলবার বিকেলের দিকে তিনি বলেন, ‘এখনও আকাশে প্রচুর মেঘ।

রাতের মধ্যে প্রচুর বৃষ্টিপাত হলে হয়তো পরেরদিন বৃষ্টি হওয়ার সম্ভাবনা কম। কিন্তু আমাদের মধ্যে এখন পর্যন্ত যা খবর বুধবারও বেশ ভালোই বৃষ্টিপাত হতে পারে চট্টগ্রামে। ৭২ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।’

সব মিলিয়ে শেষ ও তৃতীয় ওয়ানডের ভাগ্য কিছুটা হলেও অনিশ্চয়তার মুখে পড়ে গেছে। এমন আবহাওয়া দেখে কিছুটা বিরক্তই হতে পারে বাংলাদেশ দল। মাশরাফিবাহিনীর দৃষ্টি যে শুধুই ইংলিশ বধের দিকে।

ইংল্যান্ডের বিপক্ষে এই ওয়ানডে জিতলে টানা সাত ওয়ানডে সিরিজ জেতা হবে বাংলাদেশের। উপমহাদেশীয় দল গুলোর মধ্যে এর আগে কেবল পাকিস্তানই টানা সাতটি ওয়ানডে সিরিজ জয়ের রেকর্ড গড়েছে। তালিকায় নেই ভারত কিংবা শ্রীলঙ্কার মতো পরাশক্তিও।

সিরিজের কোন রিজার্ভ ডে না থাকায়, এই ম্যাচ না হলে সমতায়ই শেষ হবে ওয়ানডে সিরিজ। -প্রিয়.কম

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)