JanaBD.ComLoginSign Up

যে ধরনের মেয়েদের সাথে ভুলেও সম্পর্কে জড়াবেন না

লাইফ স্টাইল 12th Oct 2016 at 11:12am 831
যে ধরনের মেয়েদের সাথে ভুলেও সম্পর্কে জড়াবেন না

জীবনের সবথেকে বড় সিদ্ধান্ত গুলোর মধ্যে অন্যতম হলো সঠিক জীবনসঙী নির্বাচন করে নেয়া। ছেলে মেয়ে উভয়ের ক্ষেত্রেই বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ন। কাউকে ভালো লাগল, আর সঙ্গে সঙ্গে প্রেমে পড়ে গেলেন কিংবা বিয়ে করার সিদ্ধান্ত নিলেন, এমন করাটা হবে বোকামি। বরং সঙ্গিনী নির্বাচন করুন একটু ভেবেচিন্তে। সঙ্গী নির্বাচনের ক্ষেত্রে ভুলের কারনেই সাধারনত বিবাহবিচ্ছেদের মত ঘটনাগুলো ঘটে থাকে।

নিয়ন্ত্রক: প্রাথমিক আচরণেও আপনার কাছে বেশ মার্জিত মনে হলো। কিন্তু কিছুদিন যেতে না যেতেই টের পেলেন, সে আপনার সব কিছু ‘নিয়ন্ত্রণ’ করতে চায়। এমন ধরনের আচরন ছেলেদের ক্ষেত্রেও দেখা যায়। বুদ্ধিমানের কাজ হবে এইধরনের মানুষ থেকে দূরে থাকা।

অস্পষ্টতা: মেয়েটি কোনো কিছুই স্পষ্ট করে বলে না। সব সময় আপনাকে অনুমান-নির্ভর অবস্থায় রাখে। সে আপনাকে ভালোবাসে কি না, সেটাও বোঝার জো নেই। এমনকি ‘হ্যাঁ’ বললেও আপনি দ্বিধার মাঝে থাকেন। এ ধরনের মেয়ের সঙ্গে সম্পর্কে জড়িয়ে নিজের জীবনটাকে ‘অনিরাপদ’ অবস্থায় ফেলবেন না।

আমার মা-বাবা যা বলবে তা-ই হবে: মেয়েটি জীবনের প্রতিটি সিদ্ধান্তে মা-বাবার ওপর নির্ভরশীল। ব্যক্তিগত বা অর্থনৈতিক সব সিদ্ধান্তের ক্ষেত্রে সে তাঁদের দিকে তাকিয়ে থাকে। এ ধরনের মেয়ে থেকে নিরাপদ দূরত্ব বজায় রাখুন। ভালো থাকবেন।

অতি সহজে যারা মানুষকে বিচার করা: ছোট খাটো কোনো ঘটনা দিয়েই যারা মানুষকে বিচার করে তেমন মানুষকে বন্ধু হিসাবে না দেখাই ভাল। অর্থাৎ কোনও একটা ঘটনার ভিত্তিতে কারোর সম্পর্কে ধারণা বানিয়ে ফেলেন অনেকে। পরে যদিও তারা ভুল প্রমাণিত হন। কিন্তু মুশকিলটা হল এই ধরণের বন্ধু থাকলে কোনও না কোনও ভাবে আপনার নিজস্ব চিন্তাভাবনাও প্রভাবিত হবে।

অন্যরা আমাদের চেয়ে ভালো আছে: মেয়েটি সব সময় অন্যদের সঙ্গে তার জীবনের তুলনা করছে। অন্য বন্ধুরা অপেক্ষাকৃত ধনী, সুখী, সফল—এসব সে মেনে নিতে পারছে না। অন্যদের মতো হতে না পেরে ভেতরে ভেতরে সে পুড়ে যাচ্ছে। আর যা-ই হোক, এমন মেয়ে নিয়ে শান্তি পাওয়ার আশা করাটা ভুল হবে।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)