JanaBD.ComLoginSign Up

বৃষ্টি থেমেছে, চলছে মাঠ শুকানোর তোড়জোড়

ক্রিকেট দুনিয়া 12th Oct 2016 at 11:59am 832
বৃষ্টি থেমেছে, চলছে মাঠ শুকানোর তোড়জোড়

চট্টগ্রামে টানা তিনদিন ধরে বৃষ্টির তোপ। বুধবার দিনভরও ভারি বৃষ্টি হবার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। বৃষ্টির কারণে জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেট ছিল ঢাকা। আউটফিল্ডও ছিল ভেজা। তবে আশার খবর আকাশ মেঘলা থাকলে এখন বৃষ্টি হচ্ছে না।

আধাঘণ্টা আগে বৃষ্টি বন্ধ হওয়ায় উইকেট খুলে দেওয়া হয়েছে। তুলে ফেলা হয়েছে পুরো মাঠের ত্রিপলও। এখন উইকেট তৈরি ও মাঠ শুকানোর কাজে ব্যস্ত সময় পার করছেন মাঠকর্মীরা।

এদিকে আর বৃষ্টি না হলে খেলা শুরুর সম্ভাবনা রয়েছে নির্ধারিত সময়ের কিছু পরেই। এই স্টেডিয়ামের পানি নিষ্কাশন ব্যবস্থার অবিশ্বাস্য আধুনিকীকরণই এই সম্ভাবনা জোগাচ্ছে।

এর আগে সকাল সাড়ে দশটায় স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার ফজলে বারি রুবেলের সঙ্গে কথা হয় বাংলানিউজের। ওই সময় বৃষ্টি নিয়ে তিনি বলেন, টানা বৃষ্টির কারণে মাঠ ভেজা রয়েছে তা ঠিক। তবে বৃষ্টি থামলে নির্ধারিত সময়ের দুই ঘণ্টার মধ্যেই খেলা শুরু করা যাবে। খেলাচলাকালীন রোদের মধ্যে বৃষ্টি হলে আধাঘণ্টার মধ্যেই মাঠ খেলার জন্য প্রস্তুত করা যায়। কিন্তু টানা বৃষ্টি হওয়ায় সময় বেশি লাগবে।’

এদিকে আবহাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার সকাল ছয়টা থেকে বুধবার সকাল ছয়টা-এই ২৪ ঘণ্টায় চট্টগ্রামে বৃষ্টিপাতের রেকর্ড হয়েছে ৪২ মিলিমিটার। বুধবার সকাল ছয়টা থেকে নয়টা পর্যন্ত ঝরেছে আরও ১৪ মিলিলিটার। অর্থাৎ গত ২৭ ঘণ্টায় বৃষ্টি ৫৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস। বুধবার দিনভরও ভারি বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানানো হয়েছে। -বাংলানিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)