JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

রেকর্ড জুটিতে পাকিস্তানের দিন

ক্রিকেট দুনিয়া 14th Oct 2016 at 10:00am 418
রেকর্ড জুটিতে পাকিস্তানের দিন

ম্যাচটি ইতিহাসের মাত্র দ্বিতীয় দিবারাত্রির টেস্ট। এশিয়ার মাটিতে প্রথম। পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের প্রথম। পাকিস্তানের আবার ৪০০তম টেস্ট।

আর সিরিজের প্রথম এই টেস্টের শুরুটা দারুণ হয়েছে পাকিস্তানের। দুই ওপেনার আজহার আলী ও সামি আসলামের রেকর্ড ২১৫ রানের জুটিতে প্রথম দিন শেষে পাকিস্তানের সংগ্রহ ১ উইকেটে ২৭৯।

দিবারাত্রির টেস্টে প্রথম সেঞ্চুরির ইতিহাস গড়ে আজহার অপরাজিত আছেন ১৪৬ রানে। আসাদ শফিক অপরাজিত ৩৩ রানে। ৯০ রান করে আউট হয়েছেন সামি।

গত বছরের নভেম্বরে অ্যাডিলেড ওভালে ইতিহাসের প্রথম দিবারাত্রির টেস্ট খেলেছিল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। প্রায় এক বছর পর গোলাপি বলে দ্বিতীয় টেস্ট ম্যাচ দেখল ক্রিকেট বিশ্ব।

দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে বৃহস্পতিবার টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক মিসবাহ-উল-হক। আজহার-সামি উদ্বোধনী জুটি প্রথম সেশনে ২৭ ওভারে তোলেন ৮১ রান।

দ্বিতীয় সেশনে দুজনই তুলে নেন ফিফটি। ডিনারে যাওয়ার আগে দুজনে বিনা উইকেটে তোলেন ১৭২ রান। শেষে সেশনে এই জুটি ভাঙেন ওয়েস্ট ইন্ডিজের স্পিনার রস্টন চেজ। সেঞ্চুরি থেকে ১০ রান দূরে থাকতে বোল্ড হন সামি (৯০)। তার ২১২ বলের ইনিংসে ছিল ৯টি চারের মার।

আজহার-সামি উদ্বোধনী জুটিতে আসে ২১৫ রান, যা দুবাইয়ে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রানের নতুন রেকর্ড। এর আগে গ্রায়েম স্মিথ ও আলভারো পিটারসেন গড়েছিলেন ১৫৩ রানের জুটি।

সামির বিদায়ের আগেই দিবারাত্রির টেস্টে প্রথম সেঞ্চুরির কীর্তি গড়েন আজহার। ব্যক্তিগত ৯৬ রান থেকে চেজকে চার মেরে ছুঁয়ে ফেলেন তিন অঙ্ক। এটা তার ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি। সামির বিদায়ের পর শফিকের সঙ্গে ৬৪ রানের অবিচ্ছিন্ন জুটিতে দিনের খেলা শেষ করেন আজহার।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪


জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)