JanaBD.ComLoginSign Up

ফিঙ্গারপ্রিন্ট সুবিধাযুক্ত সবচেয়ে সস্তা স্মার্টফোন

মোবাইল ফোন রিভিউ 14th Oct 2016 at 10:02pm 653
ফিঙ্গারপ্রিন্ট সুবিধাযুক্ত সবচেয়ে সস্তা স্মার্টফোন

আধুনিক স্মার্টফোনে যুক্ত হচ্ছে নানারকম নিরাপত্তা সুবিধা। কিছু সুবিধা আছে যা পেতে হলে দামী স্মার্টফোন কেনা ছাড়া উপায় নেই। যেমন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। কিন্তু বাজার দখল করতে এই দামী ফিচারগুলো সহ স্মার্টফোন বাজারে আনছে বিভিন্ন কম্পানি। যেমন ইনটেক্স।

ভারতের এই মোবাইল ফোন নির্মাতা সংস্থাটি সম্প্রতি সেদেশের বাজারে এনেছে এমন একটি স্মার্টফোন যাতে ফিঙ্গারপ্রিন্ট সুবিধা রয়েছে। দাম একেবারেই সাধারণের হাতের নাগালে। বাংলাদেশি মুদ্রায় ইনটেক্স অ্যাকুয়া এস২ স্মার্টফোনটির দাম অন্যান্য খরচ ব্যাতীত ৫২৭৬ টাকার মত।

৫ ইঞ্চি ডিসপ্লেযুক্ত অ্যান্ড্রয়েড মার্শমেলো ভার্সনের স্মার্টফোনটির রেজোলিউশন অবশ্য ৪৮০X৫৮৪। দাম কম রাখতেই এই কম্প্রোমাইজ করতে হয়েছে বলে সংস্থাটির যুক্তি। ৩২ বিট কোয়াড-কোর স্প্রেডট্রাম প্রসেসরের সঙ্গে পেয়ার্ড ১ জিবি র‍্যাম। বিল্টইন স্টোরেজ ৮ জিবি। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ৩২ জিবি পর্যন্ত এক্সপ্যান্ডেবল।

এর রিয়ার এবং ফ্রন্ট ক্যামেরা সমান-৫ মেগাপিক্সেল। রিয়ার ক্যামেরায় ডুয়াল এলইডি ফ্ল্যাশ আছে। এমনকী, ফ্রন্ট ক্যামেরার লেন্সের পাশেও রয়েছে একটি ফ্ল্যাশ। যার অর্থ, এখন অন্ধকারেও দেদার সেলফি তুলতে পারবেন। ব্যাটারি বিশেষ সুবিধাজনক নয়। মাত্র ২৪৫০ এমএএইচ। এই ফোনে একটানা ৫ ঘণ্টা কথা বলা যাবে বলে ইনটেক্সের দাবি। -কালের কন্ঠ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 5 - Rating 4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)