JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

কিংবদন্তি হতে যাচ্ছেন কোহলি; মন্তব্য পাকিস্তান কোচের

ক্রিকেট দুনিয়া 15th Oct 2016 at 9:56am 269
কিংবদন্তি হতে যাচ্ছেন কোহলি; মন্তব্য পাকিস্তান কোচের

ভারতীয় ব্যাটসম্যান বিরাট কোহলির প্রশংসা করে পাকিস্তান কোচ মিকি আর্থার বলেছেন বলেছেন, এ টেস্ট অধিনায়ক কিংবদন্তী ক্রিকেটার হবার পথে এগিয়ে যাচ্ছেন।

দ্যা টেলিগ্রাফকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, বিরাট কোহলি ক্রিকেটের অভিজাত গ্রুপ ডন ব্রাডম্যান, ব্রায়ান লারাদের কাতারে যোগ দিতে যাচ্ছেন। ২৭ বছর বয়সী এই তারকা যখন ব্যাট করতে আসেন তখন সেটি দেখতে ভাল লাগে বলেও উল্লেখ করেন আর্থার।

কোহলিকে নিজের দেখা সেরা ক্রিকেটারদের একজন উল্লেখ করে পাকিস্তান দলের কোচ বলেন, ভারতকে ব্যাটিংয়ের দিকেই দৃষ্টি দিতে হবে। তিনি বলেন, “কোহলির ব্যাটিং দেখতে আমি ভালবাসি। তিনি একজন কিংবদন্তীতুল্য ব্যাটসম্যান। যখনই তার ব্যাটিং শুরু হয় তখনই আমি তা দেখতে বসে যাই। আমার দেখা সেরাদের মধ্যে তিনি একজন। আনুমানিক ২ বছর আগে এডিলেডে অনুষ্ঠিত টেস্টের দ্বিতীয় ইনিংসে তার করা ১৪১ রানের ইনিংসটি এখনো আমি ভুলতে পারিনা। প্রথম ইনিংসেও সেঞ্চুরি করেছিলো সে।”

আর্থার বলেন, কোহলি হচ্ছে প্রথম কোন ভারতীয় টেস্ট অধিনায়ক যে দুটি ডাবল সেঞ্চুরি হাকিয়েছে। ইন্দোরে নিউজিল্যান্ডের মারমুখি ব্যাট চালিয়ে কোহলির ২১১ রানের ইনিংসের প্রশংসা করে ভারতীয় আগ্রাসী অধিনায়ক সম্পর্কে আর্থার বলেন, “বিরাট হচ্ছেন আকর্ষণীয় এক অধিনায়ক। তিনি খুবই উচ্ছল এবং নিজের করণীয় সম্পর্কে বেশ সচেতন।” ভারতীয় দলের সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরে প্রথম ডাবল সেঞ্চুরি পান কোহলি।

এরই মধ্যে পাকিস্তানকে টেস্ট র‌্যাংকিংয়ের এক নম্বর স্থান পাইয়ে দেয়া আর্থারের অর্জনটিকে টপকে ওই জায়াগটি দখল করে নিয়েছে ভারত। এ প্রসঙ্গে প্রতিক্রিয়া জানাতে গিয়ে পাকিস্তানী কোচ বলেন, র‌্যাংকিং অনেক সময় সবকিছুর প্রতিফলন ঘটায় না। তবে সেটি সফলতার একটি নির্ণায়ক। যা বাতলে দেয় একটি টেস্ট দলের যোগ্যতা। একজন কোচ হিসেবে আমি চাই প্রতিটি খেলোয়াড়ই ভাল থেকে আরো ভাল করুক। আমি যখন একজন তরুন খেলোয়াড়কে নিয়ে কাজ করি এবং সে পারফর্মেন্স দিয়ে সাড়া দেয় তখন বাড়তি তৃপ্তি পাই। র‌্যাংকিংয়ের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ হচ্ছে একটি পর্যায়ে গিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে সফলতা অর্জন করা। এর উৎকৃষ্ট উদাহরণ হচ্ছে ইউনিস খান।’

নিউজিল্যান্ডকে তিন ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করে সম্প্রতি পাকিস্তানকে হটিয়ে র‌্যাংকিংয়ের শীর্ষস্থানটি পুনর্দখল করেছে ভারত। এদিকে দুবাইয়ে ওয়েস্টইন্ডিজের বিপক্ষে প্রথমবারের মত ডে নাইট টেস্টে অংশ নিচ্ছে মিসবাহ-উল হকের নেতৃত্বাধীন পাকিস্তান।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)