JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

দারিদ্র্য থেকে মুক্তি লাভের আমল

ইসলামিক শিক্ষা 16th Oct 2016 at 9:12am 886
দারিদ্র্য থেকে মুক্তি লাভের আমল

আল্লাহ তাআলা বান্দাকে তাঁর সুন্দর সুন্দর নামের জিকির বা আমল করার কথা বলেছেন। রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হাদিসে আলাদা আলাদাভাবে এ নামের জিকিরের আমল ঘোষণা করেছেন। আল্লাহ তাআলার গুণবাচক নামসমূহের মধ্যে (اَلْوَهَّابُ) ‘আল-ওয়াহ্‌হাবু’ একটি। যার অর্থ হলো ‘কোনোরূপ প্রতিদান ব্যতিত অধিক দানকারী।’

সংক্ষেপে এ গুণবাচক নাম (اَلْوَهَّابُ) ‘আল-ওয়াহ্‌হাবু’’-এর জিকিরের আমল ও ফজিলত তুলে ধরা হলো-

উচ্চারণ : ‘আল-ওয়াহ্‌হাবু’
অর্থ : ‘কোনোরূপ প্রতিদান ব্যতিত অধিক দানকারী।’

ফজিলত
>> যে ব্যক্তি দারিদ্র্যতার কষাঘাতে জর্জরিত, সে ব্যক্তি যদি সর্বদা এ পবিত্র গুণবাচক (اَلْوَهَّابُ) ‘আল-ওয়াহ্‌হাবু’ নামটির জিকির করে, তবে আল্লাহ তাআলা এমন প্রাচুর্য দান করবেন যে, সে হয়রান হয়ে যাবে।

>> যে ব্যক্তি এ পবিত্র গুণবাচক (اَلْوَهَّابُ) ‘আল-ওয়াহ্‌হাবু’ লিখে সাথে রাখবে সেও দারিদ্র্যতা থেকে মুক্ত হয়ে অনেক প্রাচুর্যের অধিকারী হবে।

>> যে ব্যক্তি চাশতের নামাজের পর কুরআনের সিজদার আয়াত পাঠ করে পুনরায় সিজদায় গিয়ে এ পবিত্র গুণবাচক (اَلْوَهَّابُ) ‘আল-ওয়াহ্‌হাবু’ নামটির জিকির সাতবার করে, তবে সে সকল সৃষ্টি হতে মুখাপেক্ষীহীন হবে। অর্থাৎ আল্লাহ ব্যতিত সৃষ্টি কারো প্রতি সে মুখাপেক্ষী হবে না।

>> যে ব্যক্তি প্রতিদিন ১০০ বার আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক (اَلْوَهَّابُ) ‘আল-ওয়াহ্‌হাবু’-এর জিকির করবে; আল্লাহ তাআলা ঐ ব্যক্তির সমস্ত বিপদ ও সমস্যা দূর করে দিবেন।

>> যে ব্যক্তি কোনো সমস্যাগ্রস্ত হয়ে মধ্যরাতে ওঠে নিজ ঘরে বা মসজিদে গমন করে তিনবার সিজদা করে হাত উঠিয়ে এ পবিত্র গুণবাচক (اَلْوَهَّابُ) ‘আল-ওয়াহ্‌হাবু’ নামটি ১০০ বার পাঠ করে তবে মহান আল্লাহ তাআলা তার প্রয়োজন বা মনের একান্ত কামনা-বাসনা পূরণ করে দিবেন।

বিশেষ করে-
হজরত শাহ আবদুল আজিজ রহমাতুল্লাহি আলাইহি বলেন, যে ব্যক্তি রিজিকের প্রশস্ততার জন্য চাশতের নামাজের সময় বারো রাকাআত নামাজ পড়ে সিজদায় গিয়ে (يَا وَهَّابُ) ইয়া ওয়াহ্‌হাবু পবিত্র গুণবাচক নামের জিকির ১০০ বার অথবা ৫০ বার পাঠ করে। তবে অবশ্যই তার রিজিকের অভাব থাকবে না।

পরিশেষে...
মুসলিম উম্মাহর উচিত আল্লাহ তাআলার নিকট জটিল ও কঠিন সমস্যা ও অভাব মোচনে তাঁর এ গুণবাচক নাম (اَلْوَهَّابُ) ‘আল-ওয়াহ্‌হাবু’-এর আমল করা একান্ত জরুরি। আল্লাহ তআলা সবাইকে এ গুণবাচক নামের জিকির ও আমল করার তাওফিক দান করুন। আমিন।

সূত্রঃ জাগো নিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)