JanaBD.ComLoginSign Up

মাত্র ৭ দিনেই চুল বাড়বে দুই ইঞ্চি!

রূপচর্চা/বিউটি-টিপস 16th Oct 16 at 10:02am 533
মাত্র ৭ দিনেই চুল বাড়বে দুই ইঞ্চি!

চুল প্রতি মাসে এক ইঞ্চি করে বৃদ্ধি পায়, কিন্তু আমরা যদি বলি মাত্র সাত দিনের মধ্যে আপনার চুল দুই ইঞ্চি বৃদ্ধি পেতে পারে! কি বিশ্বাস হল না?

চুল বৃদ্ধির জন্য একটি ঘরোয়া তেল ঠিক এই কাজটিই করে। এই ভেষজ তেলের প্রধান উপাদানগুলো হল- জবা ফুল, জবা ফুলের পাতা, নারকেল তেল, কারিপাতা, সর্ষের তেল, জলপাইয়ের তেল, পিয়াজের রস এবং ল্যাভেন্ডারের তেল।

বোল্ডস্কাইয়ে তথ্য মতে, চুল বৃদ্ধির জন্য এই আয়ুর্বেদীয় তেলে যে জবা ফুল আছে তা ভিটামিন এ, সি, অ্যামিনো অ্যাসিড এবং আলফা-হাইড্রক্সি অ্যাসিড এ সমৃদ্ধ যেটা চুল পড়া রোধ করে, চুলের বীজকোষ শক্তিশালী করে, ত্বকের ছিদ্র পরিষ্কার রাখে, রক্ত প্রবাহ উদ্দীপিত করে এবং চুল বৃদ্ধি করে। ফ্যাটি অ্যাসিড ও অত্যাবশ্যক ভিটামিনে সমৃদ্ধ নারকেল তেল মেদ থেকে ক্ষরিত রস গড়তে সাহায্য করে, মাথার ত্বকের পুষ্টি যোগায় এবং চুল পড়া রোধ করে।

চুল বৃদ্ধির এই ঘরোয়া তেলে কারিপাতা হল প্রোটিন ও বিটা ক্যারোটিনের উৎস যা চুল পাকা রোধ করে, চুলের বীজকোষ উদ্দীপিত করে এবং চুলকে তাড়াতাড়ি বাড়তে সাহায্য করে।

ভাবছেন কীভাবে এই উপাদানগুলো সাহায্য করতে পারে স্বাভাবিকভাবে সাত দিনের মধ্যে চুল দুই ইঞ্চি বাড়াতে। আসুন চুল পড়া রোধে ও দ্রত চুল বাড়াতে ওই ভেষজ তেলের রেসিপিটি জেনে নেই।

প্রয়োজনীয় উপকরণ

একটি জবা ফুল, তিনটি জবা ফুলের পাতা, এক টেবিল-চামচ নারকেল তেল, কয়েকটি কারি পাতা, এক টেবিল-চামচ সর্ষের তেল, এক টেবিল-চামচ জলপাইয়ের তেল, এক টেবিল-চামচ পেঁয়াজের রস, দশ ফোঁটা ল্যাভেন্ডার তেল, একটি ভিটামিন ই ক্যাপসুল।

প্রস্তুত প্রণালী

জবা ফুল ও পাতা মিহি করে পিষে সরিয়ে রাখুন। মিক্সারে পেয়াঁজ পিষে নিয়ে তার রস ছেঁকে নিন। কম আঁচে নারকেল তেল গরম করুন। এতে কারি পাতা যোগ করুন। তাপে কারি পাতা চড়চড় করবে ও রং গাঢ় হবে। জলপাই তেলের মধ্যে পেঁয়াজের রস, সর্ষের তেল এবং ভিটামিন ই জেল যোগ করে নাড়ুন। এটি পাঁচ মিনিট অল্প আঁচে রেখে জবা ফুলের মিশ্রণটি যোগ করুন। রং পরিবর্তন হলে আঁচ নিভিয়ে দিন।

একটি বাটিতে তেলটি ঢালুন ও ঘরের স্বাভাবিক তাপমাত্রায় ঠাণ্ড করুন। একটি তুলোর বলের সাহায্যে আপনার মাথার ত্বকে ও চুলের সর্বত্র লাগিয়ে নিন। আঙুলের ডগা দিয়ে পনেরো মিনিট মালিশ করুন। তিরিশ মিনিটের জন্য একটি গরম তোয়ালে আপনার মাথায় জড়িয়ে নিন। মৃদু শ্যাম্পু দিয়ে মাথা পরিষ্কার করে নিন। এই ভেষজ তেল চুল বৃদ্ধির সঙ্গে আপনার চুলকে নরম ও রেশমি করতে সাহায্য করবে।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 10 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
ত্বকের দাগ দূর করতে ধনিয়া পাতার রস ত্বকের দাগ দূর করতে ধনিয়া পাতার রস
Yesterday at 8:12pm 78
চুলের যত্নে প্রোটিন কন্ডিশনার চুলের যত্নে প্রোটিন কন্ডিশনার
Yesterday at 4:30pm 84
লম্বা চুলের জন্য... লম্বা চুলের জন্য...
Wed at 6:38pm 176
চালের পানি: ত্বক হবে ব্রণমুক্ত ও উজ্জ্বল চালের পানি: ত্বক হবে ব্রণমুক্ত ও উজ্জ্বল
Tue at 11:29pm 270
ত্বক সুন্দর রাখবেন যেভাবে ত্বক সুন্দর রাখবেন যেভাবে
Tue at 3:53pm 261
ধরন বুঝে ত্বকের যত্ন ধরন বুঝে ত্বকের যত্ন
Mon at 6:21pm 131
রূপচর্চায় টমেটো ও পুদিনা পাতা রূপচর্চায় টমেটো ও পুদিনা পাতা
Sun at 9:02pm 89
তেলের মিশ্রণ: চুল হবে ঝলমলে ও মজবুত তেলের মিশ্রণ: চুল হবে ঝলমলে ও মজবুত
Sun at 5:35pm 217

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন

টিভিতে আজকের খেলা : ২০ অক্টোবর, ২০১৭
টিভিতে আজকের চলচ্চিত্র : ২০ অক্টোবর, ২০১৭
অভিনেত্রীর স্বামীর সঙ্গে পরকীয়া করার চেষ্টা মিয়া খলিফার
বিরামহীন ফুটবলে নিজেকে ছাড়িয়ে গেছেন মেসি
হাফিজের অ্যাকশন নিয়ে আবারও প্রশ্ন
আজকের রাশিফল : ২০ অক্টোবর, ২০১৭
আজকের এই দিনে : ২০ অক্টোবর, ২০১৭
স্বপ্নে রোজা রাখা ও ঈদ পালন করতে দেখলে কী হয়?