JanaBD.ComLoginSign Up

এই ছোট্ট শিশুটি এখন বাংলাদেশের নামী অভিনেত্রী-পরিচালক

বিবিধ বিনোদন 16th Oct 2016 at 10:24am 588
এই ছোট্ট শিশুটি এখন বাংলাদেশের নামী অভিনেত্রী-পরিচালক

সেদিনের এই ছোট্ট শিশুটি আজকের বিখ্যাত একজন মানুষ। তার গুণের বিবরণ দিতে গেলে তালিকা বড় বই ছোট হবে না। নাচের মাধ্যমে শিশুশিল্পী হিসেবে সংস্কৃতি অঙ্গনে তার পদার্পন। ভিকারুন্নেসা স্কুল এন্ড কলেজে পড়াশোনা শেষ করে একটি বেসরকারী বিশ্ববিদ্যালয় থেকে স্থাপত্যবিদ্যায় ডিগ্রি অর্জন। এখনও নিশ্চয়ই বুঝতে পারেননি ইনি আসলে কে?

তবে আরও ক্লু দেওয়া যাক। ১৯৯৯ সালে তুমুল জনপ্রিয় ‘আজ রবিবার’ নাটকে তিতলি চরিত্রে অভিনয় করে সাড়া ফেলে দেন। ওই নাটকে তার পাশাপাশি কঙ্কা চরিত্রে অভিনয় করেছিলেন প্রখ্যাত কথাসাহিত্যিক-নির্মাতা হুমায়ুন আহমেদের মেয়ে শীলা। এখন আর না বোঝার কোনো কারণ নেই। সেদিনের শিশুটি আজকের স্বনামধন্য অভিনেত্রী-পরিচালক-সঙ্গীতশিল্পী মেহের আফরোজ শাওন।


এই ছবিটি তিনি ফেসবুকে আপ করে লিখেছেন ‘বয়স যখন আড়াই, নাচের জন্য দাঁড়াই।’ তার মানে আড়াই বছর বয়স থাকতেই তিনি ব্যস্ত সময় পার করেছেন সাংস্কৃতিক অঙ্গনে। আর ছবিটিতে যে মাইক হাতে দেখতে পাওয়া যাচ্ছে তিনি শাওন এর মা। অনেকদিন ধরে অভিনয় থেকে দূরে থাকলেও ছবি নির্মাণে নিয়মিত শাওন। সম্প্রতি তিনি প্রয়াত হুমায়ুন আহমেদের গল্প অবলম্বনে ‘নক্ষত্রের রাত’ সিনেমার কাজে ব্যস্ত।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)