JanaBD.ComLoginSign Up

ghhhggffd

লা লিগায় মেসির নতুন রেকর্ড

ফুটবল দুনিয়া 16th Oct 2016 at 12:53pm 675
লা লিগায় মেসির নতুন রেকর্ড

লা লিগায় গোলস্কোরিং রেকর্ডের প্রায় সবকিছুই নিজের দখলে নিয়েছেন লিওনেল মেসি। এবার আর্জেন্টাইন এই তারকার মুকুটে যোগ হলো আরো একটি পালক। ঘরের মাঠে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডে মেসি ছাড়িয়ে গেছেন অ্যাথলেটিক বিলবাওয়ের কিংবদন্তি তেলমো জারাকে।

ঘরের মাঠে সবচেয়ে বেশি ১৭৯টি গোল করার রেকর্ড দীর্ঘদিন ধরে ছিল জারার দখলে। শনিবার দেপোর্তিভো লা করুনার বিপক্ষে একটি গোল করে সেটি নিজের দখলে নিয়েছেন মেসি। লা লিগায় বার্সেলোনার মাঠে মেসি করেছেন ১৮০ গোল।

সদ্যই ইনজুরির ধকল কাটিয়ে ওঠা মেসি দেপোর্তিভোর বিপক্ষে খেলেননি শুরু থেকে। মাঠে নেমেছিলেন ৫৫ মিনিটের মাথায়। আর মাঠে নামার কিছুক্ষণ পরেই গোল করে স্বরূপে ফেরার ইঙ্গিত দিয়েছেন আর্জেন্টাইন এই তারকা। ৫৮ মিনিটে নেইমারের পাস থেকে বল পেয়ে সেটি জড়িয়ে দিয়েছেন প্রতিপক্ষের জালে। এই গোল করেই লা লিগায় নতুন রেকর্ড গড়েছেন এ সময়ের অন্যতম সেরা ফুটবলার।

লা লিগায় ঘরের মাঠে সবচেয়ে বেশি গোল করার তালিকায় ক্রিস্টিয়ানো রোনালদোর নাম আছে চতুর্থ স্থানে। রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে রোনালদো করেছেন ১৫০ গোল। ১৫১ গোল নিয়ে তৃতীয় স্থানে আছেন রিয়ালের কিংবদন্তি আলফ্রেড ডি স্টেফানো।

লা লিগায় সবচেয়ে বেশি গোল করা ও করানোর রেকর্ড আরো আগেই এসেছে মেসির দখলে। ৩৫৪টি ম্যাচ খেলে মেসি করেছেন ৩১৭ গোল। সতীর্থদের দিয়ে করিয়েছেন ১৩০টি।

তথ্যসূত্রঃ এনটিভি অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)