JanaBD.ComLoginSign Up

আসছে ১০,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির স্মার্টফোন

মোবাইল ফোন রিভিউ 17th Oct 2016 at 7:11am 314
আসছে ১০,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির স্মার্টফোন

স্মার্টফোনের সবচেয়ে যে ভোগান্তিটা থাকে তা হলো চার্জ। অধিকাংশ স্মার্টফোন ব্যবহারকারীকে চার্জার কিংবা ডেটা ক্যাবল পকেটে নিয়ে ঘুরতে হয় এই ভোগান্তি থেকে রেহাই পেতে। বিশেষ করে যাদেরকে প্রায় সবসময় ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকতে হয়। তবে এই ভোগান্তি থেকে রেহাই দিতে যাচ্ছে চীনের স্মার্টফোন নির্মাতা উকিটেল।

যদিও গত বছরের ডিসেম্বরে ১০,০০০ মিলিঅ্যাম্পিয়ারের প্রথম স্মার্টফোন ‘কে১০০০০’ বাজারে আনে কোম্পানিটি, তবে বড় ব্যাটারির কারণে সেটি অনেকটা মোটা হওয়ায় ততোটা জনপ্রিয়তা পায়নি। তাই বলে থেমে যায়নি উকিটেল। ঐ মডেলের পরবর্তী সংস্করণ ‘কে১০০০০এস’ আনার ঘোষনা দিয়েছে কোম্পানিটি।



আগের সংস্করটি ২ সেন্টিমিটার পাতলা হলেও এর মেটাল বডি ও ভিতরে বড় ব্যাটারির কারণে দেখতে অনেকটা মোটাই ছিলো। এবার সে বিষয়টি সামনে রেখে সম্ভব পাতলা করা হবে।

অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমচালিত নতুন স্মার্টফোনে মিডিয়াটেক প্রসেসর ব্যবহার করা হবে। সাথে থাকবে ২ গিগাবাইট র‍্যাম ও ১৬ গিগাবাইট ইন্টারন্যাল মেমরি।

ইতিমধ্যে স্মার্টফোনটির ছবিও প্রকাশ করেছে কোম্পানিটি। সেখানে ফোনটি যথেষ্ঠ পাতলা মনে হচ্ছে। প্রিমিয়াম ডিভাইসের মতোই ফোনটিতে কম মেটাল, পিছনে চামড়ার মতো উপকরণ ব্যবহার করা হয়েছে।

আগামী মঙ্গলবার ফোনটি আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হতে পারে। তার কয়েক সপ্তাহ পর থেকে ফোনটি প্রি-অর্ডার করা করতে পারবেন গ্রাহকরা। এর আগের সংস্করণটি ২৪০ ডলারে বিক্রি হলেও নতুন সংস্করণটি প্রায় একই দাম থাকবে বলে জানা গেছে।

Googleplus Pint
Like - Dislike Votes 10 - Rating 8 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)