JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

যে কারণে টেস্ট স্কোয়াডে নেই লিটন দাস

ক্রিকেট দুনিয়া 17th Oct 2016 at 10:37am 296
যে কারণে টেস্ট স্কোয়াডে নেই লিটন দাস

জাতীয় দলে লিটন দাসের আগমন ঘটেছিল ধুমকেতুর মতই। হাতে দারুণ সব স্ট্রোক থাকার পরও নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি। তার ওয়ানডে এবং টি-টোয়েন্টি পারফর্মেন্স তেমন সুবিধার নয়। কিন্তু টেস্ট ক্রিকেটার হিসেবে বেশ ভালই করছিলেন লিটন। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে দলে জায়গা হয়নি তার।

আগামী ২০ অক্টোবর দীর্ঘদিন পর টেস্ট খেলাতে মাঠে নামছে বাংলাদেশ। এর আগে জাতীয় ক্রিকেট লিগ খেলতে নেমে চোট পান লিটন দাস। কিন্তু চিকিৎসকরা তাকে পুরোপুরি ফিট বলে ঘোষণা করেছেন। ওয়ানডে ক্রিকেটে ৯ ম্যাচে ১৫.৫০ গড়ে ১২৪ রান এবং ৩টি টি-টোয়েন্টিতে ১৬.৩৩ গড়ে ৪৯ রান করে দল থেকে বাদ পড়েছিলেন তিনি। কিন্তু টেস্টে তার পারফর্মেন্স বেশ ভাল। ৩ ম্যাচের ৩ ইনিংসে ৩২.৩৩ গড়ে তার রান ৯৭। রয়েছে একটি অর্ধশতক। পাশাপাশি রয়েছে উইকেটকিপিংয়ের দক্ষতা। তবে কেন বাদ দেওয়া হলো তাকে?

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানালেন, লিটন দাস নাকি এখনও পুরোপুরি ফিট নন। তাই তাকে প্রথম টেস্টের দলে রাখা হয়নি। লিটনের জায়গায় উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে সুযোগ পেলেন নুরুল হাসান। তবে লিটন দাসের উপর পুরোপুরি আস্থার কথা জানিয়ে নান্নু বলেন, “এখনও খেলার মতো স্কিল ফিটনেস এখনো আসেনি। গতকাল বা তার আগের দিন ব্যাটিং শুরু করেছে। এছাড়া অনেকদিন ধরে খেলার মধ্যে নেই। তবে তার উপর আমাদের পুরোপুরি আস্থা আছে।”

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Like - Dislike Votes 7 - Rating 4.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)