JanaBD.ComLoginSign Up

ভারতের অশ্বিনের সাথে লড়াইয়ে নামতে চান ইয়াসির!

ক্রিকেট দুনিয়া 17th Oct 2016 at 5:04pm 555
ভারতের অশ্বিনের সাথে লড়াইয়ে নামতে চান ইয়াসির!

ভারতীয় স্পিন সেনসেশন রবিচন্দ্রন অশ্বিনের সাথে টেস্ট ম্যাচের লড়াইয়ে নামার আগ্রহ প্রকাশ করেছেন পাকিস্তানি স্পিন যাদুকর ইয়াসির শাহ। বর্তমান বিশ্বের এই দুই স্পিনার নিজ নিজ দলের হয়ে দুর্দান্ত ফর্মে আছেন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুবাইয়ে অনুষ্ঠিত প্রথম দিবা-রাত্রির টেস্টে ১২১ রানে ৫ উইকেট দখল করে ক্যারিয়ারের মাত্র ১৭তম ম্যাচে শততম টেস্ট উইকেট দখলের কৃতিত্ব দেখিয়েছেন ইয়াসির। এরম মাধ্যমে বিশ্বের দ্বিতীয় বোলার হিসেবে টেস্টে এত কম সময়ে শততম উইকেট দখলের কৃতিত্ব অর্জন করলেন এই লেগ স্পিনার। ইয়াসিরের আগে অস্ট্রেলিয়ার চার্লি টার্নার ও ক্লেয়ার গ্রিমেট ও ইংল্যান্ডের সিডনি বার্নেস প্রত্যেকেই ক্যারিয়ারের ১৭তম টেস্টে ১০০ উইকেট দখল করেছিলেন। ১৮৯৬ সালে মাত্র ১৬ টেস্টে ১০০তম উইকেট দখল করে এই তালিকায় শীর্ষস্থানটি দখল করে আছেন ইংল্যান্ডের জর্জ লেহমান।

ইয়াসির শাহ বলেছেন অশ্বিনের শুভকামনা জানিয়ে বার্তা তাকে অনুপ্রাণীত করেছে। ক্যারিবীয়দের বিপক্ষে টেস্টের আগেএক টুইটারে ইয়াসিরের প্রতি শুভকামনা জানিয়েছিলেন ভারতীয় এই তারকা স্পিনার। এ সম্পর্কে ইয়াসির বলেন, "সে আমাকে শুভকামনা জানিয়েছে, এজন্য অবশ্যই তাকে ধন্যবাদ জানাতে চাই। বিশ্বসেরা একজন বোলারের কাছ থেকে এই ধরনের বার্তা সত্যিকার অর্থেই বেশ অনুপ্রানিত করে তোলে, আমার ক্ষেত্রেও এর ব্যতিক্রম হয়নি।"

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের মাধ্যমে ক্যারিয়ারের ৩৭তম টেস্টে ২০০ উইকেট দখল করে বিশ্বের দ্বিতীয় বোলার হিসেবে টেস্ট ক্রিকেটে ২০০তম উইকেট দখলের কৃতিত্ব দেখিয়েছেন অশ্বিন। তার থেকে এক ম্যাচ কম খেলে ২০০ উইকেট দখল করে এই তালিকায় শীর্ষে রয়েছেন গ্রিমেট।

শুধুমাত্র ম্যাচের আগেই নয় ম্যাচের পরেও ইয়াসিরের প্রতি শুভকামনা জানিয়ে তাকে অভিনন্দিত করেছেন অশ্বিন। এক টুইটারে অশ্বিন লিখেছেন, একটু দেরীতে হলেও আমি ইয়াসিরকে শুভেচ্ছা জানাতে চাই, দারুন কাজ করেছে সে।

প্রথম ১২ টেস্টে ৭৬ উইকেট দখল করার পরে ইংল্যান্ডের বিপক্ষে লর্ডসে ১০ উইকেট দখল করেন ইয়াসির। কিন্তু পরের তিনটি ম্যাচে শততম উইকেট দখল সম্ভব হয়নি। অশ্বিনের কাছ থেকে শুভকামনা পেয়ে অনুপ্রাণীত হবার পরে ইয়াসির তার সাথে টেস্ট ম্যাচ খেলার আগ্রহ প্রকাশ করেছেন। ইয়াসির বলেন, প্রত্যেক পাকিস্তানি ও ভারতীয় খেলোয়াড়েরই ইচ্ছা একে অপরের সাথে লড়াইয়ে নামার। আমি এখনো ভারতের বিপক্ষে টেস্ট খেলিনি। ক্যারিয়ারে এই একটি ইচ্ছা পূরণ করতে চাই। সর্বশেষ ২০০৭ সালে পাকিস্তান ও ভারতের মধ্যে টেস্ট সিরিজ আয়োজিত হয়েছিল।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Like - Dislike Votes 7 - Rating 4.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)