JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

২০ উইকেট নেওয়ার যোগ্যতা আছে আমাদের : সাকিব

ক্রিকেট দুনিয়া 18th Oct 2016 at 6:32pm 477
২০ উইকেট নেওয়ার যোগ্যতা আছে আমাদের : সাকিব

টেস্ট ক্রিকেটে কোন ম্যাচ জিততে হলে প্রতিপক্ষকে দু’বার অলআউট করার যোগ্যাতা অর্জন করতে হয়। প্রতিপক্ষের ২০ উইকেট তুলে নিতে না পারলে জয়টাও থাকে অধরা। স্ট্যাটাস অর্জনের ১৬ বছর পরও প্রতিপক্ষের ২০ উইকেট নেয়ার মত যোগ্যতা অর্জন করতে পারেনি বাংলাদেশ। যে কারণে টেস্টে টেস্টে জয়ও টাইগারদের হাতে গোনা কয়েকটি।

ঘরের মাঠে সিরিজগুলোতে সাধারণত বাংলাদেশ ফ্ল্যাট উইকেটে খেলে থাকে। আর একারণেই প্রতিপক্ষকে অলআউট করা অনেক কঠিন হয়ে যায় বলে মনে করেন সাকিব আল হাসান। তবে বোলারদের জন্য যদি উইকেট বানানো হয়, তাহলে প্রতিপক্ষের ২০টি উইকেট তুলে নেয়ার যোগ্যতা রাখে বাংলাদেশ, এমনটাই জানালেন এ বিশ্বসেরা অলরাউন্ডার।

মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সাংবাদিকদের সাকিব বলেন, ‘উইকেটের উপর অনেক কিছু নির্ভর করে। আমরা হোমে যখন খেলি, সাধারণত চেষ্টা করা হয় ফ্ল্যাট উইকেট বানানোর জন্য, যাতে ব্যাটসম্যানরা রান পায়। যদি কখনো স্পিনার কিংবা পেসারদের সুযোগ দেওয়া হয়, আমার মনে হয় আমাদের বোলারদের ২০ উইকেট নেওয়ার যোগ্যতা আছে। এখন যদি ফ্ল্যাট উইকেট বানিয়ে দেওয়া হয়, সেখানে বোলারদের পক্ষে উইকেট নেওয়া সম্ভব হবে না।’

সর্বশেষ গত বছর আগস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট খেলেছে বাংলাদেশ। বৃহস্পতিবার প্রায় ১৪ মাস পর আবার এ সংস্করণে মাঠে নামছে বাংলাদেশ। তবে দীর্ঘদিন পরে টেস্ট খেলতে নামলেও, জয়ের জন্যই মাঠে নামবেন বলে জানালেন সাকিব আল হাসান, ‘লক্ষ্য অবশ্যেই জেতার জন্য খেলা। এ জন্য আমাদের অবশ্যই ভালো ক্রিকেট খেলতে হবে। সেটা আমরা জানি। সেভাবেই প্রস্তুতি নিচ্ছি।’

উল্লেখ্য, আগের দিন সংবাদ সম্মেলনে প্রতিপক্ষের ২০ উইকেট নিতে পারবেন কি না- এ নিয়ে যথেষ্ট সন্দেহ প্রকাশ করেছিলেন দলের প্রধান কোচ হাথুরুসিংহে। তবে কোচের আস্থা না থাকলেও সতীর্থদের উপর দারুণ আস্থা রয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের।

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)