JanaBD.ComLoginSign Up

চ্যাম্পিয়নস লিগেও রিয়ালের গোল উৎসব

ফুটবল দুনিয়া 19th Oct 2016 at 10:17am 250
চ্যাম্পিয়নস লিগেও রিয়ালের গোল উৎসব

২১ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর- এই ১২টা দিন নিশ্চয় ভুলে যেতে চাইবে রিয়াল মাদ্রিদ!

ওই সময়টায় যে হোঁচট খাওয়াটা রিয়ালের অভ্যাস হয়ে গিয়েছিল। লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ মিলে টানা চার ম্যাচে জয়শূন্য। পরপর চার ম্যাচ ড্র করার পর গত শনিবার লিগে রিয়াল বেটিসকে ৬-১ গোলে উড়িয়ে দিয়ে কক্ষপথে ফিরেছে ‘লস ব্লাঙ্কোস’রা।

সেই বড় জয়ের আত্মবিশ্বাস নিয়ে মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগেও গোল উৎসব করেছে জিনেদিন জিদানের শিষ্যরা। গতবারের চ্যাম্পিয়নরা ‘এফ’ গ্রুপের ম্যাচে লেগিয়া ওয়ারশকে উড়িয়ে দিয়েছে ৫-১ গোলে।

চ্যাম্পিয়নস লিগে নিজেদের প্রথম দুই ম্যাচেই ৮ গোল হজম করেছিল লেগিয়া। রিয়ালের বিপক্ষেও যে তারা বড় ব্যবধানে হারবে, সেটার আভাস পাওয়া গিয়েছিল ম্যাচের শুরুতেই। সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের ১৬ থেকে ১৯- চার মিনিটের ব্যবধানে ২-০ গোলে এগিয়ে যায় রিয়াল।

প্রথম গোলটি করেছেন গ্যারেথ বেল। ২০১৪ সালের ডিসেম্বরের পর চ্যাম্পিয়নস লিগে এটাই ওয়েলস উইঙ্গারের প্রথম গোল। পরের গোলটি রিয়ালকে উপহার দিয়েছেন লেগিয়ার টমাস জদোয়োভিস নিজেদের জালে বল জড়িয়ে।

দুই মিনিট পরই অবশ্য পেনাল্টি থেকে একটি গোল শোধ করেছিলেন লেগিয়ার মিরোস্লাভ রাদোভিচ। তবে ৩৭ মিনিটে মার্কো অ্যাসেনসিওর গোলে ৩-১ স্কোরলাইন নিয়ে বিরতিতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৮ মিনিটে ব্যবধান বাড়ান লুকাস ভাজকুয়েজ। আর ৮৪ মিনিটে আলভারো মোরাতার গোলে বড় জয় নিশ্চিত হয়ে যায় রিয়ালের।

চ্যাম্পিয়নস লিগে গোলের সেঞ্চুরির সামনে দাঁড়ানো ক্রিস্টিয়ানো রোনালদো এদিন কোনো গোল না পেলেও মোরাতার গোলে অবদান রেখেছেন। ইউরোপ সেরার মঞ্চে গোলের সেঞ্চুরি করতে পর্তুগিজ মহাতারকার চাই আর মাত্র ২ গোল।

‘এফ’ গ্রুপে দিনের অন্য ম্যাচে স্পোর্টিং লিসবনকে ২-১ গোলে হারিয়েছে বরুসিয়া ডর্টমুন্ড। তিন ম্যাচে রিয়াল ও ডর্টমুন্ডের পয়েন্ট সমান ৭। তবে গোল গড়ে এগিয়ে থেকে শীর্ষে আছে ডর্টমুন্ড, আর রিয়াল দুইয়ে। ৩ পয়েন্ট নিয়ে তিনে স্পোর্টিং। টানা তিন হারে সবার নিচে লেগিয়া।

তথ্যসূত্রঃ বিডিনিউজ ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)