JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

‘পাকিস্তানে খেলতে যাওয়াটা এখনো ঝুঁকিপূর্ণ’

ক্রিকেট দুনিয়া 21st Oct 2016 at 9:56am 530
‘পাকিস্তানে খেলতে যাওয়াটা এখনো ঝুঁকিপূর্ণ’

প্রায় আট বছর ধরে ঘরের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারছে না পাকিস্তান। ক্রিকেট পাগল একটি দেশের মানুষের জন্য এটা বড় হতাশারই। ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে কত কিছুই না করছে তারা।

এবার আরেকটি প্রচেষ্টা সংযোজন হলো। দেশটির জনপ্রিয় ঘরোয়া আসর পিএসএলের দ্বিতীয় আসরের ফাইনাল ম্যাচটি পাকিস্তানেই আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে পিএসএল কর্তৃপক্ষ। তাহলে বিদেশি খেলোয়াড়দের জন্য পাকিস্তান কি এখন নিরাপদ? ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ক্রিকেট অ্যাসোসিয়েশনের (ফিকা) প্রধান নির্বাহী টনি আইরিশ জানালেন, পাকিস্তানে খেলতে যাওয়াটা এখনো ঝুঁকিপূর্ণ।

ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালাম, সাকিব আল হাসান, তামিম ইকবাল, ইয়ান মরগান, রবি বোপারাদের মতো তারকা ক্রিকেটাররা খেলবেন পিএসএলে। প্রথমবারের সফল আয়োজনে এবারও তার জনপ্রিয়তা ধরে রাখতে চাইছে পিএসএলের কর্তারা।

কিন্তু ফাইনাল ম্যাচটি লাহোরে নিয়ে যাওয়ায় অনেক প্রশ্নের জন্ম দিয়েছে। পাশাপাশি খেলোয়াড়দের অনেকটা সতর্কবার্তাই দিলেন ফিকার প্রধান নির্বাহী টনি। বলেন, ‘গত কয়েক বছর ধরেই নিরাপত্তা বিশ্লেষকদের থেকে পাওয়া তথ্যানুযায়ী পাকিস্তানে বিদেশি দলগুলোর খেলতে যাওয়াটা ঝুুঁকিপূর্ণ। যদিও আমরা পিএসএল ও পিসিবির নিরাপত্তার বিষয়ে অবহিত। তবে আমাদের পরামর্শকরা জানিয়েছেন, বর্তমান পরিস্থিতি বিবেচনায় সেখানেই ঝুঁকি থাকছেই।’

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 3 - Rating 3.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)