JanaBD.ComLoginSign Up

দুশ্চিন্তা নয় সঙ্গীর বয়স নিয়ে!

লাইফ স্টাইল 21st Oct 2016 at 10:20am 464
দুশ্চিন্তা নয় সঙ্গীর বয়স নিয়ে!

প্রেম, ভালোবাসা সত্যি মাঝে মাঝে মানুষকে অন্ধ করে দেয়। তাইতো প্রেম মানে না কোন বয়স, কোন নিয়ম। সমাজ যতই বাঁকা চোখে তাকাক, যতই কটূ কথা শোনাক না কেন প্রেমের ক্ষেত্রে বয়স কিন্তু কোনও বাধা মানে না। অভিষেক বচ্চন হোক কিংবা শচীন টেন্ডুলাকারের মত অনেক বড় বড় তারকারা কিন্তু বেশি বয়সী মহিলাদের সঙ্গে প্রেমের জালে জড়িয়ে পড়েছেন। এসব তারকাদের পাশাপাশি নিজের থেকে বেশি বয়সের সঙ্গীর সাথে প্রেম করছেন এমন মানুষের সংখ্যা কিন্তু কম নয়। আমাদের চারপাশেই এমন অসংখ্য সম্পর্ক রয়েছে। তবে চাইলেই তো আর সব কিছু হয়ে যায় না। বয়সে বড় নারীদের সঙ্গে প্রেম করতে হলে মেনে চলতে হবে নির্দিষ্ট কিছু নিয়ম।

❏‌ আত্মবিশ্বাসী চালচলনই বয়সে বড় প্রেমিকার মন জেতার চাবিকাঠি। সমবয়সীদের থেকে আপনি যে বেশি পরিণত, সেটা প্রমাণ করুন আপনার চালচলনে। তার জন্য সবজান্তা হওয়ার দরকার নেই। সব বিষয়ে জ্ঞান বিতরণেরও দরকার নেই। নিজের পর্যবেক্ষণ ক্ষমতাকে প্রখর করুন। দেখিয়ে দিন, আপনার হবু প্রেমিকার প্রতিটি বিষয় আপনি গভীর মনোযোগ দিয়ে খেয়াল করেন। কোনও পরিস্থিতিতেই ঘাবড়ান না।

❏ ব্যতিক্রম অবশ্যই আছে। তবে সাধারণভাবে বয়স যতই বাড়ে, ততই যৌনতা নিয়ে আত্মবিশ্বাস কমতে থাকে মহিলাদের। হবু প্রেমিকাকে বুঝিয়ে দিন, বয়স একটা সংখ্যামাত্র। তিনি এখনও আগের মতোই সুন্দরী আছেন। তাতে সম্পর্ক সহজ হবে।

❏ বয়সে বড় প্রেমিকারা সাধারণত নতুন প্রেমিকদের চট করে ভরসা করতে পারেন না। তাই প্রেমের শুরুতেই যৌনতার জন্য কোনও তাড়াহুড়ো করবেন না। দ্বিপাক্ষিক সম্মতির জন্য অপেক্ষা করুন। তাড়াহুড়ো করলে সম্পর্কই নষ্ট হয়ে যেতে পারে।

❏ যৌনতার সময় নতুনত্বের খোঁজ করুন। মনে রাখবেন, প্রেমিকা যখন বয়সে বড়, তখন তাঁর যৌন অভিজ্ঞতার ঝুলি আপনার চেয়ে বেশি ওজনদার হতেই পারে। তাই ঘনিষ্ঠ হওয়ার আগে প্যাঁচ পয়জার ভাল করে শিখে নিন। দরকারে বিশেষজ্ঞের পরামর্শ নিন।

❏ কখনও কোনও পরিস্থিতিতেই তাঁর বয়স নিয়ে রসিকতা করবেন না। বেশির ভাগ ক্ষেত্রেই এটা তাঁর অসন্তোষের কারণ হতে পারে।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)