JanaBD.ComLoginSign Up

কাপড়ে লেগেছে চুইংগাম? জেনে নিন দূর করার উপায়

টুকিটাকি টিপস 21st Oct 2016 at 6:47pm 516
কাপড়ে লেগেছে চুইংগাম? জেনে নিন দূর করার উপায়

একটি ছোট দাগ সম্পূর্ণ কাপড় নষ্ট করার জন্য যথেষ্ট। চায়ের দাগ, কলমের কালির দাগের মত কাপড়ে চুইংগাম লেগে যাওয়া খুব সাধারণ একটি সমস্যা। কাপড়ে চুইংগাম লেগে গেলে তা দূর করা বেশ কষ্টসাধ্য। অনেক সময় সঠিক পদ্ধতি ব্যবহার না করার কারণে চুইংগাম কাপড়ে স্থায়ীভাবে বসে যায়। তখন কাপড় ফেলে দেওয়া ছাড়া আর কোন উপায় থাকে না।

• খুব সহজ ঘরোয়া কিছু উপায়ে কাপড় থেকে চুইংগাম তুলে ফেলা সম্ভব। চলুন, জেনে নিই......

১। ফ্রিজে রাখুন
কাপড় থেকে চুইংগাম দূর করার সবচেয়ে সহজ উপায় হল ফ্রিজ। চুইংগাম লাগা কাপড়টি একটি প্লাস্টিকের ব্যাগে ঢুকিয়ে মুখ ভাল করে লাগিয়ে নিন। এবার ব্যাগটি ডিপ ফ্রিজে রাখুন দুই ঘন্টার জন্য। দুই ঘণ্টা পর ব্যাগটি ফ্রিজ থেকে বের করুন। দেখবেন চুইংগাম শক্ত হয়ে গেছে এবং কাপড় থেকে সহজে উঠে আসছে।

২। ভিনেগার
একটি পাত্রে কিছু পরিমাণ ভিনেগার নিয়ে মাইক্রোওয়েভে গরম করে নিন। ভিনেগারের মিশ্রণে চুইংগাম লাগানো কাপড় ভিজিয়ে রাখুন কিছুক্ষণ। এরপর একটি টুথব্রাশ দিয়ে ঘষে চুইংগাম তুলে ফেলুন।

৩। হেয়ার স্প্রে
মেয়েদের সৌন্দর্য বৃদ্ধির অন্যতম উপাদান হেয়ার স্প্রে। এই হেয়ার স্প্রে কাপড় থেকে চুইংগাম তুলতে সাহায্য করবে। চুইংগামের উপর হেয়ার স্প্রে ব্যবহার করুন। চুইংগাম শক্ত হয়ে যাবে এবং সহজে উঠে আসবে।

৪। ফুটন্ত গরম পানি
একটি পাত্রে পানি ফুটতে দিন। পানি ফুটে আসলে গরম ভাপ কাপড়ের চুইংগামের উপর দিয়ে দিন। এভাবে এক মিনিট রাখুন। চুইংগাম নরম হয়ে আসলে আস্তে করে তুলে ফেলুন।

৫। লেবুর রস
কাপড় থেকে চুইংগাম তুলতে লেবুর রস বেশ কার্যকর। চুইংগাম লাগানো কাপড়টি লেবুর রসে ভিজিয়ে রাখুন। কিছুক্ষণ ভিজিয়ে রাখলে কাপড় থেকে খুব সহজে চুইংগাম উঠে আসবে। এরপর কাপড়টি ধুয়ে ফেলুন।

Googleplus Pint
Like - Dislike Votes 11 - Rating 4.5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)