JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

ডেঙ্গু জ্বর নিয়ে মাঠে নেমে ঝড় তুলে বিশ্বরেকর্ড করলেন ইউনিস খান

ক্রিকেট দুনিয়া 21st Oct 2016 at 9:56pm 341
ডেঙ্গু জ্বর নিয়ে মাঠে নেমে ঝড় তুলে বিশ্বরেকর্ড করলেন ইউনিস খান

চলমান আবুধাবি টেস্টের প্রথম দিনেই ডেঙ্গু জ্বর নিয়ে মাঠে নেমে ‘বুড়ো’ বয়সে ঝড় তুলেই বিশ্বরেকর্ড করেছেন পাকিস্তানি ক্রিকেটার ইউনিস খান।

আবুধাবি টেস্টের প্রথম দিনের শুরুটা ভালোই করেছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু ইউনিস খানের দারুণ এক সেঞ্চুরিতে দিনের শেষে পাকিস্তানই এগিয়ে। ৪ উইকেটে ৩০৪ রানে দিন শেষ করেছে স্বাগতিক দল।

এদিন ক্যারিবীয় বোলারদের নাকানিচুবানি খাইয়ে তুলে নিলেন ক্যারিয়ারের ৩৩তম সেঞ্চুরি। তাতেই গড়লেন বুড়ো বয়সে বিশ্বরেকর্ড। ৩৫ বছর বা তার বেশি বয়সে সবচেয়ে সেঞ্চুরির (১৩টি) মালিক এখন ইউনিস।

এত দিন ১২টি সেঞ্চুরি করে ইংল্যান্ডের গ্রাহাম গুচ ও ভারতের শচীন টেন্ডুলকার ও রাহুল দ্রাবিড়ের পাশে ছিলেন তিনি। আজ তাদের টকিয়ে গেলেন পাক এই ক্রিকেটার।

এছাড়াও এদিন আরও একটি রেকর্ড গড়েছেন ইউনিস খান। আন্তর্জাতিক ক্রিকেটে পাকিস্তানের সবচেয়ে বেশি ৪০টি সেঞ্চুরি এখন তাঁর। ৩৯টি সেঞ্চুরি করে এতদিন তাঁর সঙ্গী ছিলেন মোহাম্মদ ইউসুফ।

ইংল্যান্ডে নিজের সর্বশেষ ইনিংসে ডাবল সেঞ্চুরি করা ইউনিস যে মাঝখানের বিরতিতে ধার হারাননি সেটি বুঝিয়ে দিলেন একের পর এক শটে।

দিনের ৭১তম ওভারে রোস্টন চেজকে চার মেরে টেস্টে পেয়ে গেলেন নিজের ৩৩তম সেঞ্চুরি। কিন্তু দিনের শেষ বলে ব্রাফেট ইউনিসকে আউট করে একটু স্বস্তি দিলে​ন ওয়েস্ট ইন্ডিজকে। -এমটি নিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 3 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)