JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

জেনে নিন এখনও কেন একা আপনি!

লাইফ স্টাইল 22nd Oct 2016 at 9:05am 443
জেনে নিন এখনও কেন একা আপনি!

বয়স ৩০ পেরিয়ে গেছে তবুও আপনি‌ এখনও একা। এর জন্য কিন্তু আর কেউই‌ দায়ী নয়। আপনার নিজের কিছু ভুলের জন্যই আজ আপনি একা। সবাইকে দেখাতে চাইছেন আপনি অনেক ভাল আছেন। মনে মনে ভাবছেন, ‘‌দিব্যি আছি। ভাল আছি’‌। কিন্তু একবার নিজেই‌ নিজেকে প্রশ্ন করে দেখুন আপনার উত্তর নেতিবাচক হতে বাধ্য। একাকিত্ব কারই বা ভাল লাগে!‌ এবার বরং নিজের দোষগুলো বুঝে নিজেকে শুধরে ফেলুন......

১। ‘‌শেষের কবিতা’‌–র অমিত চান?‌ সারাজীবন তাহলে একাই কাটাতে হবে। এসব অবাস্তব কল্পনা ছাড়ুন। দোষ–গুণ মিলিয়ে মানুষ। মেনে নিতে শিখুন।

২। ঘনিষ্ঠতায় আপত্তি?‌ এসব ঝেড়ে ফেলুন। যা হচ্ছে, হতে দিন। হাত ধরা বা একটু ছোঁওয়া খুব স্বাভাবিক। তবে বেশি ঘনিষ্ঠ হওয়ার আগে লাগাম টানুন। প্রথম ডেটেই লাফিয়ে কোলে উঠে পড়বেন না। বরং আচরণে ভারসাম্য আনুন। স্বাভাবিকভাবে তাঁর সঙ্গে মিশুন।

৩। অনেক দিন একাকি জীবন পার করেছে!‌ এই ক্ষেত্রে একা থাকার একটা অভ্যাস হয়ে যায়। মনে হয়, আবার সম্পর্কের বোঝা!‌ ওরে বাবাহ্‌!‌ এ রকম ভাববেন না। সম্পর্কের বোঝা যেমন আছে, তেমনি আপনার বোঝা কিছুটা হলেও তো সে ভাগ করে নেবে।

৪। ঘনঘন মন, মেজাজ বদলাবেন না। ভাল লাগলে তবেই ডেটে যান। পছন্দ না হলে সরাসরি বলুন। দুদিন ঘুরলেন, তার পর আচমকা কাটিয়ে দিলেন, কিছু না বলে, এটা কিন্তু ঠিক নয়। নিজের মনকে জিজ্ঞেস করুন?‌ মানসিকভাবে প্রস্তুত থাকলে তবেই এগোন।

৫। পার্টি বা বিয়েবাড়ি যেতে ভাল লাগে না?‌ আপনি কিন্তু ক্রমেই অসামাজিক হয়ে যাচ্ছেন। প্রথমে সোশাল সাইট, তার পর সশরীরে বন্ধুদের আড্ডায় যোগ দিন। দেখুন সেখানেই হয়তো মনের মানুষটার সঙ্গে দেখা হয়ে যেতে পারে।

৬। কাজ–কাজ করে নিজের মাথা খারাপ করবেন না। কাজে একটু–আঝটু ফাঁকি দিতে শিখুন। নয়তো সারা জীবন একাই থাকতে হবে।

৭। বন্ধুদের সঙ্গে থাকতেই বেশি ভাল লাগে। ডেটে গেলেই মনে হয় বোরিং। ডেকে নেন বন্ধুদের। তাই তো!‌ এরকম আর নয় খবর্দার। বন্ধুদের সঙ্গ তো সবারই ভাল লাগে। নতুন মানুষটির সঙ্গও উপভোগ করার চেষ্টা করুন।

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)