JanaBD.ComLoginSign Up

কোডাকের ফোনে ডিএসএলআর ক্যামেরা!

মোবাইল ফোন রিভিউ 22nd Oct 2016 at 1:58pm 350
কোডাকের ফোনে ডিএসএলআর ক্যামেরা!

যুক্তরাষ্ট্রের ক্যামেরা সরঞ্জামাদি উৎপাদনকারী প্রতিষ্ঠান কোডাক নতুন একটি স্মার্টফোন ইউরোপের বাজারে ছেড়েছে। ফোনটির মডেল কোডাক একট্রা। এটির বিশেষত্ব হচ্ছে এতে ডিএসএলআর ক্যামেরার মত ফিচার আছে।

১৯৪১ সালে কোডাক একট্রা নামের একটি ৩৫ মিলিমিটার লেন্সের ক্যামেরা বাজারে ছেড়েছিল। সেই ক্যামেরার নাম অনুযায়ী কোডাক এই স্মার্টফোনটির নামকরণ করেছে।

কোডাকের এই ফোনটিতে আছে ৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। এইচডি আইপিএস ডিসপ্লের রেজুলেশন ৪৪১ পিপিআই। ডিসপ্লের সুরক্ষার জন্য আছে কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন।

এতে আছে হেলিও এক্স ২০ ডেকাকোর প্রসেসর। র‌্যাম ৩ জিবি। বিল্টইন মেমোরি ৩২ জিবি।

অ্যানড্রয়েড ৬.০ মার্সম্যালো অপারেটিং সিস্টেম চালিত এই ফোনটির ব্যাটারি ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের।

কোডাক একট্রা ফোনটির রিয়ার ক্যামেরা ২১ মেগাপিক্সেলের। ডিএসএলআর ক্যামেরার মতই এতে অপটিক্যাল ইমেজ স্টাবিলাইজেশন প্রযুক্তি রয়েছে। এর অ্যাপারচার এফ/২.০। এই ক্যামেরা দিয়ে ফোরকে মানের ভিডিও রেকর্ডিং করা যাবে। রিয়ার ক্যামেরায় ফেস ডিটেকশন অটো ফোকাস প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। রিয়ারে ডুয়েল টোন এলইডি ফ্লাশ আছে।

ফোনটির সেলফি ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের। ক্যামেরার ইউজার ইন্টারফেসে আছে টাচস্ক্রিন ডিএসএলআর হ্যাপটিক টাচ।

এই ক্যামেরার শাটার দ্রুত রিলিজ করে ছবি তোলা যায়। অনেকটা ডিএসএলআর ক্যামেরার মতই।

ফোনটির ক্যামেরায় অটো মোডের পাশাপাশি আছে অ্যাডভান্সড ম্যানুয়েল মোড। আছে আইএসও, শাটার স্পিড, হোয়াইট ব্যালেন্স, অ্যাপারচার, এক্সপোজার মোড। এছাড়াও স্ক্রিন মোডে আছে প্রোট্রেট, ল্যান্ডস্কেপ, এইচডিআর, নাইট টাইম, স্পোর্টস, ম্যানুয়েল, বুকে, ভিডিও এবং স্মার্ট অটো। -ঢাকা টাইমস

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)