JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

ক্রিকেট ইতিহাসে প্রথমবার বদলি ব্যাটসম্যান!

ক্রিকেট দুনিয়া 22nd Oct 2016 at 5:47pm 1,148
ক্রিকেট ইতিহাসে প্রথমবার বদলি ব্যাটসম্যান!

ফুটবলে বদলি খেলোয়াড়ের প্রচলন আছে। কোনো একজন ফুটবলার ভাল না খেললে তাকে উঠিয়ে নতুন খেলোয়াড়কে নামানো যায়। কিন্তু ক্রিকেটে এমন কথা কেউ কোনোদিন শুনেছে বা এমন কিছু দেখেছে? এমনটাই দেখা গেল অস্ট্রেলিয়ার ঘরোয়া ওয়ানডে কাপে।

গতকাল শুক্রবার ২১ অক্টোবর নিউ সাউথ ওয়েলেস এবং ভিক্টোরিয়ার মধ্যকার ফাইনাল ম্যাচে এই বদলি ব্যাটসম্যানের ঘটনা ঘটে। নিউ সাউথ ওয়েলেসের ওপেনার ড্যানিয়েল হজ ইতিহাসের প্রথম ক্রিকেটার যাকে মাঠ থেকে তুলে নিয়ে বদলি খেলোয়াড় হিসেবে আরেকজনকে পাঠানো হয়। হজের মাঠ ত্যাগের পর প্রথম বদলি ব্যাটসম্যান হিসেবে ইতিহাস গড়েন নিক লারকিন।

ক্রিকেট অস্ট্রেলিয়ার পরীক্ষামুলকভাবে ঘরোয়া ক্রিকেটে এই নতুন আইন চালু করেছে। বিগ ব্যাশ টি-টোয়েন্টি এবং ওয়ানডে কাপে এই আইনের প্রয়োগ করা হয়েছে। এই আইন অনুযায়ী আঘাতপ্রাপ্ত হয়ে কোনো ব্যাটসম্যান মাঠের বাইরে চলে গেলে তার জায়গায় আরেকজন খেলতে পারবে।

তবে বাজে খেলার জন্য হজকে মাঠের বাইরে যেতে হয়নি। প্রতিপক্ষ দলের পেসার পিটার সিডেলের একটি বল তার হেলমেটে আঘাত করলে তিনি আঘাত পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হন। দলের রান তখন ৩১। এরপর মাঠে নামেন নিক লারকিন। তবে তার দূর্ভাগ্য; বৃষ্টির কারণে খেলা বন্ধ হওয়ার আগে মাত্র একটি বলই মোকাবেলা করতে পেরেছিলেন তিনি।

সূত্রঃ কালের কন্ঠ

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 10 - Rating 2 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)