JanaBD.ComLoginSign Up

মেজর পদে পুরুষ ও মহিলা নিয়োগ দিচ্ছে সেনাবাহিনী

সরকারি চাকরি 22nd Oct 2016 at 6:05pm 1,121
মেজর পদে পুরুষ ও মহিলা নিয়োগ দিচ্ছে সেনাবাহিনী

বাংলাদেশ সেনাবাহিনী আর্মি মেডিকেল কোরে মেজর পদবিতে বিশেষজ্ঞ চিকিৎসক নিয়োগ দিচ্ছে। পুরুষ ও মহিলাদের এ পদে নিয়োগ দেওয়া হবে। আবেদনের জন্য বিস্তারিত :

আবেদনের ক্ষেত্র

মেডিসিন স্পেশালিস্ট, কার্ডিওলজিস্ট, ইউরোলজিস্ট, অর্থোপেডিক সার্জারি, অ্যানেসথেসিওলজিস্ট, রেডিওলজিস্ট, ওটোলারিঙ্গোলজিস্ট, ডরমিটলজি ও আন্ডার ওয়াটার মেডিসিন, রেডিয়েশন অনকোলজিস্ট, মেডিকেল অনকোলজিস্ট, সার্জিক্যাল অনকোলজিস্ট, নেফরোলজিস্ট, পালমোনোলজিস্ট - যেকোনো একটি বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসকরা আবেদনের যোগ্য বিবেচিত হবেন।

শিক্ষাগত যোগ্যতা

আর্মি মেডিকেল কোরের জন্য এফসিপিএস, এফআরসিএস, এমএস, এমডি অথবা সমমানের ডিগ্রিধারী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

শারীরিক যোগ্যতা

পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা পাঁচ ফুট চার ইঞ্চি, ওজন ৫০ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি এবং স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে।

নারী প্রার্থীদের উচ্চতা পাঁচ ফুট দুই ইঞ্চি, ওজন ৪৬ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩০ ইঞ্চি হতে হবে।

অন্যান্য যোগ্যতা

প্রার্থীদের বয়স আগামী ২০ ডিসেম্বর-২০১৬ তারিখে অনূর্ধ্ব-৪০ বছর হতে হবে। বিবাহিত ও অবিবাহিত বাংলাদেশের নাগরিকরা আবেদন করতে পারবেন পদটিতে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা এক হাজার টাকা আবেদন ফি জমাদানপূর্বক ২১ অক্টোবর থেকে বাংলাদেশ সেনাবাহিনীর ওয়েবসাইট ঠিকানায় (www.joinbangladesharmy.army.mil.bd) আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে ১৬ নভেম্বর-২০১৬ তারিখ পর্যন্ত।

বিস্তারিত জানতে দৈনিক ইত্তেফাকে ২১ অক্টোবর, ২০১৬ তারিখে প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)