JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

আবার বিরতির আগেই উইকেট পড়ল বাংলাদেশের

ক্রিকেট দুনিয়া 23rd Oct 2016 at 12:08pm 258
আবার বিরতির আগেই উইকেট পড়ল বাংলাদেশের

প্রথম ইনিংসের বিরতিগুলোর আগে উইকেট পড়ছিল। ওখানেই বড় ক্ষতিটা হচ্ছিল মুশফিকুর রহিমের দলের। এবার ২৮৬ রানের জয়ের লক্ষ্যে ছুটে আবার বিরতির আগেই ধাক্কা খেল। দারুণ খেলে চলা ইমরুল কায়েস (৪৩) লেগ স্পিনার আদিল রশিদকে সুইপ করে উইকেট হারালেন। ৮১ রানে দ্বিতীয় উইকেট হারাল বাংলাদেশ। মুমিনুল হকের (১৮) সাথে যোগ দিয়েছেন মাহমুদ উল্লাহ।

ইংল্যান্ডকে হারাতে পারলে হবে ইতিহাস। সময়ের সমস্যা নেই। চতুর্থ দিনের সকালের প্রথম সেশনের খেলা চলছে। কিন্তু উইকেট ভাঙা। ব্যাটসম্যানদের জন্য কঠিন এই উইকেটে ব্যাট করে এমন লক্ষ্য অর্জন করা। করতে পারলে প্রথমবারের মতো ইংল্যান্ডকে টেস্টে হারানো হবে। সেই সাথে হবে এমন শক্তিশালী কোনো দলের বিপক্ষে জয়ের প্রথম গৌরব অর্জন। টেস্টে চতুর্থ ইনিংসে ২১৫ রান তাড়া করে জেতার রেকর্ড আছে টাইগারদের। সেটি ২০০৯ সালে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাদের মাটিতেই। তবে ওই দলটি ভাঙাচোরা ছিল। আর এই ইংল্যান্ডের বোলিং বৈচিত্র্য আর শক্তিতে বিশ্বের অন্যতম সেরা।

রবিবার চতুর্থ দিনের সকালে মাত্র ৪.২ ওভারের মধ্যে ইংল্যান্ডের বাকি ২ উইকেট তুলে নিল বাংলাদেশ। তাতে ২৪০ রানে দ্বিতীয় ইনিংসে অল আউট হলো প্রতিপক্ষ। জেতার জন্য মুশফিকুর রহিমের দলের সামনে টার্গেট দাঁড়াল ২৮৬ রানের। প্রথম ইনিংসে ৪৫ রানের লিড ছিল ইংল্যান্ডের। ব্যাটসম্যানদের সত্যিকারের পরীক্ষা এখন।

৮ উইকেটে ২২৮ রান নিয়ে ইংলিশরা শুরু করে এদিন। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ওভারেই উইকেট পায় বাংলাদেশ। সাকিব আল হাসানের ওভারে রান আউটের শিকার হয়েছেন ক্রিস ব্রড (১০)। এরপর বাঁ হাতি স্পিনার তাইজুল ইসলাম আক্রমণে এলে তার দ্বিতীয় বলেই এলবিডাব্লিউর শিকার হন গ্যারেথ ব্যাটি (৩)। ২০ মিনিটে ১২ রান দিয়ে বাকি ২ উইকেট তুলে নিয়ে বোলাররা ব্যাটসম্যানদের লড়াইয়ে নামার সুযোগ করে দেন। এই ২৪০ বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ডের সর্বনিম্ন ইনিংসের নতুন রেকর্ড।

সূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)