JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

মাত্র এক মিনিটেই উজ্জ্বল ত্বক!

রূপচর্চা/বিউটি-টিপস 23rd Oct 2016 at 2:05pm 593
মাত্র এক মিনিটেই উজ্জ্বল ত্বক!

আজকাল ব্যস্ততার কারণে ২০ মিনিট মুখে প্যাক লাগিয়ে বসে থাকার সময় কারো হাতে নেই। ধরুন, কেউ সারা দিন অফিস করল; সন্ধ্যায় আবার পার্টিতে যেতে হবে তাকে। তার কি সময় আছে প্যাক লাগিয়ে অপেক্ষা করার? তাই আপনাদের সুবিধার্থে ভারতের ত্বক ও সৌন্দর্য বিশেষজ্ঞ মাধুরী আগারওয়াল মাত্র এক মিনিটে ত্বক উজ্জ্বল করার কিছু পরামর্শ দিয়েছেন। একনজরে চোখ বুলিয়ে নিন......

১. আলু ত্বকে প্রাকৃতিক ব্লিচের কাজ করে এবং মাত্র এক মিনিটের মধ্যেই ত্বক উজ্জ্বল করে। এটি আপনার ত্বকের ব্রণ দূর করতেও কার্যকর। আলু ভালো করে ব্লেন্ড করে পুরো মুখে লাগিয়ে কিছুক্ষণ অপেক্ষা করুন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন, এক নিমেষেই ত্বকের কালচে ভাব দূর হবে।

২. টমেটোতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্টস ও ত্বক উজ্জ্বল করার উপাদান রয়েছে। টমেটো হাতে চটকে নিয়ে পুরো মুখে লাগিয়ে কিছুক্ষণ পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই উপাদান সহজেই ত্বককে উজ্জ্বল ও সতেজ করে।

৩. এক নিমেষেই ত্বক উজ্জ্বল করার আরেকটি কার্যকর উপাদান হচ্ছে পেঁপে। পেঁপে চটকে নিয়ে এর সঙ্গে কয়েক ফোঁটা গোলাপজল মিশিয়ে মুখে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন।

তবে যতই ব্যস্ত থাকুন না কেন, রাতে ভালো করে মুখ পরিষ্কার করতে এবং সকালে বাইরে যাওয়ার আগে মুখে সানস্ক্রিন লাগাতে ভুলবেন না। এ অভ্যাসই আপনার ত্বককে উজ্জ্বল ও সতেজ রাখবে।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)