JanaBD.ComLoginSign Up

শেষ সুযোগ চান আজমল

ক্রিকেট দুনিয়া 23rd Oct 2016 at 4:27pm 529
শেষ সুযোগ চান আজমল

ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরমেন্সের সুবাদে দেশের হয়ে আন্তর্জাতিক অঙ্গনে আরেকটি শেষ সুযোগের দাবি জানিয়েছেন পাকিস্তানি অফ-স্পিনার সাইদ আজমল। এ জন্য তিনি জাতীয় নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করেছেন। চলতি মাসে ৩৯ বছরে পা রাখতে যাওয়া আজমল স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন সমালোচকদের নানা ধরনের আলোচনা সত্ত্বেও খুব শিগগিরই অবসরের কোনো পরিকল্পনা তার নেই।

এক সাক্ষাৎকারে আজমল বলেছেন, "যে যাই বলুক না কেন, যে যাই চিন্তা করুক না কেন, আমার নিজের ক্ষমতার ওপর আত্মবিশ্বাস রয়েছে। আমি বিশ্বাস করি আন্তর্জাতিক অঙ্গনে আরেকটি সুযোগ আমি পেতেই পারি।"

২০১৪ সালে অবৈধ বোলিং অ্যাকশনের কারণে আন্তর্জাতিক অঙ্গন থেকে আইসিসির বহিষ্কারের আগে তিন ধরনের ফরমেটেই আজমল পাকিস্তানের হয়ে সর্বাধিক উইকেট শিকারী ছিলেন। আজমল বলেন, ইংল্যান্ডে টি-টোয়েন্টি ইভেন্ট ও জাতীয় টি-টোয়েন্টি চ্যাম্পিয়নশিপে আমি শীর্ষ উইকেট শিকারী ছিলাম, এর থেকে বেশি আর কি করার আছে আমার জানা নেই। ঘরোয়া ক্রিকেটেও আমি ভালো বোলিং করেছি। নির্বাচকদের আমার এই পারফরমেন্সের দিকে নজর দেওয়া উচিত বলে আমি মনে করি।

২০১৫ সালের এপ্রিলে বাংলাদেশে অনুষ্ঠিত সীমিত ওভারের সিরিজের পর থেকে আজমলকে আর বিবেচনা করেননি জাতীয় নির্বাচকরা। কিন্তু এই অফ-স্পিনার জানিয়েছেন বোলিং অ্যাকশন শোধরানোর পর নতুন অ্যাকশন নিয়ে তিনি এখনও কাজ করার সুযোগ পাননি। পাকিস্তান সুপার লিগে আজমল ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে খেলা চালিয়ে যাচ্ছেন। আইসিসির বহিষ্কারাদেশের আগে তিনি পাকিস্তানের জার্সি গায়ে টেস্টে ১৭৮টি, ওয়ানডেতে ১৮৪টি ও টি-টোয়েন্টিতে ৮৫টি উইকেট দখল করেছেন।

এখন তার মূল উদ্দেশ্য পাকিস্তানের হয়ে আরেকবার মাঠে নামা। তিনি বলেন, আমি আরেকবার পাকিস্তানের জার্সি গায়ে দিতে চাই। কারণ আমি সমর্থকদের হতাশ করতে চাই না। আমার বিশ্বাস এ জন্য সমর্থকরাও আমাকে সহযোগিতা করবে। আমি আরেকবার নিজেকে প্রমাণ করার সুযোগ চাই। তা যদি করতে না পারি তবে আর কখনোই এ নিয়ে অভিযোগ করব না।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Like - Dislike Votes 3 - Rating 3.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)