JanaBD.ComLoginSign Up

টি-টোয়েন্টির একদিন পরেই টেস্ট!

ক্রিকেট দুনিয়া 23rd Oct 2016 at 5:04pm 891
টি-টোয়েন্টির একদিন পরেই টেস্ট!

মাত্র একদিন আগেই অ্যাডিলেডে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। এরপরে মাত্র ১৫ থেকে ১৬ ঘন্টার বিরতির পরেই সাদা পোশাকে নামতে হবে অস্ট্রেলিয়াকে। অস্ট্রেলিয়া ক্রিকেট ইতিহাসে এমন ঘটনা ঘটতে যাচ্ছে দ্বিতীয় বার।

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার টেস্ট সিরিজের তারিখ ঘোষণা করা হয়েছে। বোর্ড অব কনট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) ও ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) পক্ষ থেকে জানানো হয়েছে আগামী বছরের ফেব্রুয়ারির ২৩ তারিখে শুরু হবে চার টেস্টের এই সিরিজ।

তবে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, এতে তাদের কোন সমস্যা হবে না। কারণ শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি ও ভারতের বিপক্ষে চার ম্যাচ টেস্টের জন্য অনেকটাই ভিন্ন দল সাজানো হয়েছে। তাই ক্রিকেটারদের উপরে চাপ পড়বে না।

অস্ট্রেলিয়ান ক্রিকেটারস অ্যাসোসিয়েশনসের প্রধান অ্যালিস্টার নিকোলসন বলেন, ‘সময়ের পরিবর্তন আমরা করতেই পারি, কিন্তু এখানে একটা প্রশ্ন এসে যাবে। দেশের সেরা খেলোয়াররা খেলছে জাতীয় দলে, তাহলে দেশের হয়ে তাদের কাজ কি? দেশের নামের টুপির মর্যাদা রাখতে হবে।’

তবে এমন ঘটনা অস্ট্রেলিয়া ক্রিকেটে প্রথম নয়। ২০১৪ সালেও মাত্র দুই দিনের ব্যবধানে দুটি ভিন্ন দেশে দুটি সিরিজ খেলেছে তারা। নভেম্বরের তিন তারিখে আবুধাবিতে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ শেষ করেই পাঁচ তারিখ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অ্যাডিলেডে টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে।

এই টেস্টের নাম দেওয়া হয়েছে বোর্ডার-গাভাস্কার টেস্ট। এই টেস্টেই ভারতের তিনটি স্টেডিয়ামে প্রথমবারের মতো টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে। পুনে, রাঁচি ও ধর্মশালা।

সিরিজের প্রথম টেস্ট হবে পুণেতে ২৩ থেকে ২৭ ফেব্রুয়ারি। দ্বিতীয় টেস্ট বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে চার থেকে আট মার্চ। পরের দু’টি টেস্টই দু’টি নতুন স্টেডিয়ামে। অস্ট্রেলিয়ার বিপক্ষে বিরাট কোহলিরা সিরিজের তৃতীয় টেস্ট খেলবে ধোনির শহরে। এই সিরিজেই টেস্ট অভিষেক হচ্ছে ধোনির শহরের রাঁচি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। রাঁচিতে তৃতীয় টেস্ট হবে ১৬-২০ মার্চ। সিরিজের শেষ টেস্ট ধর্মশালায়৷ চতুর্থ টেস্টটি হবে ২৫-২৯ মার্চ।

শেষ বার ভারতে এসে চার টেস্টের সিরিজে হোয়াইটওয়াশ (৪-০) হয়েছিল অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার আগে অবশ্য পাঁচ টেস্টের সিরিজ খেলতে ভারতে আসছে ইংল্যান্ড। ইংলিশদের বিরুদ্ধে কোহলিদের প্রথম টেস্ট নয় নভেম্বর রাজকোটে।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)