JanaBD.ComLoginSign Up

টেস্টের নতুন মুখ মোসাদ্দেক ও শুভাশীষ

ক্রিকেট দুনিয়া 24th Oct 2016 at 10:54pm 468
টেস্টের নতুন মুখ মোসাদ্দেক ও শুভাশীষ

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের জন্য সোমবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

দলে নতুন দুই মুখ মোসাদ্দেক হোসেন সৈকত ও শুভাশীষ রয়। চলুন তাদের দুজনের বিষয়ে জানা যাক।

শুভাশীষ রয় :
ডানহাতি ফাস্ট মিডিয়াম বোলার। বলে বেশ ভেরিয়েশন আছে। ২৭ বছর বয়সী এই বোলার এ পর্যন্ত ৫১টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। বল হাতে উইকেট নিয়েছেন ১৩৬টি। এক ইনিংসে তার সেরা বোলিং ফিগার ১৮ রানে ৫ উইকেট। আর এক ম্যাচে তার সেরা বোলিং ফিগার ৪৯ রানে ৭ উইকেট। প্রথম শ্রেণির ক্যারিয়ারে ৫ উইকেট নিয়েছেন ২ বার। আর ৪ উইকেট নিয়েছেন ৭ বার।

বল করার পাশাপাশি ৫১ ম্যাচে ব্যাট হাতে করেছেন ১৩৪ রান। যেখানে সেরা স্কোর ৩৩।

মোসাদ্দেক হোসেন সৈকত :
মোসাদ্দেক হোসেন সৈকতকে নতুন করে পরিচয় করিয়ে দেওয়ার কিছু নেই। তার সম্পর্কে ইতিমধ্যে অনেকেই অনেক কিছু জানেন। এর আগে বাংলাদেশ দলের হয়ে টি-টোয়েন্টি ও ওয়ানডেতে অভিষেক হয়েছে তার। এবার টেস্ট ক্যাপ পড়ার অপেক্ষায় ২০ বছর বয়সী এই খেলোয়াড়।

জাতীয় দলের হয়ে ৫টি ওয়ানডেতে তার মোট রান ১১৬। সর্বোচ্চ করেছেন অপরাজিত ৪৫ রান। একবারই টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন। সেই ম্যাচে ব্যাট হাতে করেছিলেন ১৫ রান।

৫ ওয়ানডেতে ২৫ ওভার বল করেছেন তিনি। বল হাতে মোসাদ্দেক নিয়েছেন ৫ উইকেট। তার সেরা বোলিং ফিগার ৩০ রানে ২ উইকেট।

তবে তার প্রথম শ্রেণির ক্যারিয়ার বেশ সম্পৃদ্ধ। তরুণ এই তুর্কি এ পর্যন্ত ১৮টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। মোট রান ১ হাজার ৯৮৫। ৬টি অর্ধশতকের পাশাপাশি ৭টি সেঞ্চুরিও রয়েছে তার। রয়েছে ডবল সেঞ্চুরিও। তার ক্যারিয়ার সেরা ইনিংস ২৮৫ রানের। প্রথম শ্রেণির ম্যাচে বল হাতে নিয়েছেন ১৬ উইকেট।

টেস্ট ক্যাপ পড়ার জন্য তিনি যে যোগ্য সেটা নিয়ে কারো সন্দেহ থাকার কথা নয়।

উল্লেখ্য, আগামী ২৮ অক্টোবর শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। প্রথম টেস্টটি ২২ রানে জিতে নিয়ে ইতোমধ্যে সিরিজে ১-০ ব্যবধানে লিড নিয়েছে ইংল্যান্ড।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 3 - Rating 3.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)