JanaBD.ComLoginSign Up

শয়তানের প্রবঞ্চনা থেকে বাঁচার উপায়

ইসলামিক শিক্ষা 25th Oct 2016 at 9:06am 642
শয়তানের প্রবঞ্চনা থেকে বাঁচার উপায়

বিভিন্ন সময় আমরা বিভিন্ন কারণে শয়তানের প্রবঞ্চনা পড়ে যাই এবং এই প্রবঞ্চনা পড়ার কারণে ছোট, বড় গুনাহ আমাদের থেকে হয়ে যায়। আমরা যেন কখনো শয়তানের প্রবঞ্চনা না পড়ি এই জন্য আমাদের নবী (সা.) বিভিন্ন পথ বাতলে দিয়েছেন। একটি হাদিসে এসেছে, হযরত আবু হুরায়রা (রা.) বলেন, হযরত আবু বকর (রা.) বলেছেন; হে আল্লাহর রাসুল! আমাকে এমন একটি দোয়া শিখিয়ে দিন যা আমি সকাল সন্ধ্যায় আমল করতে পারি। তখন তিনি তাকে এই দোয়াটি পড়তে বললেন। (আবু দাউদ-৫০৬৯, তিরমিজি : ৩৫২৯)

যে ব্যক্তি সকাল, সন্ধ্যায় এ দোয়াটি পড়বে সে শয়তানের ধোঁকা থেকে বেঁচে থাকবে।

দোয়ার বাংলা উচ্চারণ : আল্লাহুম্মা ফাতিরুস সামাওয়াতি ওয়াল আরদি আলিমুল গাইবি ওয়া শাহাদাতি। রব্বু কুল্লি শাইয়িন ও মালিকুহু। আশহাদু আল্লা ইলাহা ইল্লা আনতা। আউজুবিকা মিন শাররি নাফসি ওয়া মিন শাররি শায়তানি ওয়া শিরকিহি। আউজুবিকা আন আকতারাফা আলা নাফসি সুইন আও আজুররাহু ইলা মুসলিমিন।

অর্থ : “হে আল্লাহ! তুমি আসমান ও জমিনের সৃষ্টিকর্তা, দৃশ্য-অদৃশ্য সব বিষয়ে জ্ঞাত, তুমি সবকিছুর পালনকর্তা ও মালিক, আমি সাক্ষ্য দিচ্ছি, তুমি ছাড়া আর কোনো ইলাহ নেই, আমি তোমার কাছে আশ্রয় প্রার্থনা করছি আমার প্রবৃত্তির অনিষ্ট থেকে এবং শয়তানের অনিষ্ট ও র্শিক থেকে। আমি আরো আশ্রয় প্রার্থনা করছি যেন আমি আমার নিজের জন্য ক্ষতিকর এমন কিছু উপার্জন না করি কিংবা অন্য কোনো মুসলমানের ক্ষতির কারণ না হই।”

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)