JanaBD.ComLoginSign Up

সাব্বির-মুশফিকদের প্রশংসায় ইংল্যান্ড কোচ

ক্রিকেট দুনিয়া 25th Oct 2016 at 1:25pm 374
সাব্বির-মুশফিকদের প্রশংসায় ইংল্যান্ড কোচ

বাংলাদেশ সফরে আসার আগেও হয়তো ইংল্যান্ড কোচ ট্রেভর বেলিস ভাবেননি যে টাইগাররা টেস্ট ম্যাচও জমিয়ে দিতে পারেন। তাদের ধারণা ছিল, উপমহাদেশের কন্ডিশনে খেলাটা তুলনামূলক কঠিন হতে পারে। তবে পরাজয়ের মুখ থেকে এভাবে বেঁচে আসতে হবে, তা কি ধারণা ছিল ইংলিশদের? বোধ হয়, ‘না’। এবার তাদের ধারণাটা পাল্টাবে, এটা নিশ্চিত করে বলা যায়।

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচে এবারই প্রথম ২০ উইকেট নিয়েছেন বাংলাদেশের বোলাররা। চট্টগ্রাম টেস্টের খেলাটা শেষ হয়ে যেতে পারতো চার দিনেই। চতুর্থ দিনের শেষ দিকে সাব্বির-তাইজুল দেখেশুনে খেলায় পঞ্চম দিনে ম্যাচ গড়ায়! শেষ দিনে মাত্র ৩৩ রান দরকার ছিল বাংলাদেশের, হাতে ছিল দুই উইকেট।

তবে বেন স্টোকসের একটি ওভারেই ম্যাচের পরিসমাপ্তি ঘটে। তিনি সাজঘরে ফেরান তাইজুল ও শফিউলকে। আর তাতে বাংলাদেশের বিপক্ষে ২২ রানের রোমাঞ্চকর এক জয় নিয়ে মাঠ ছাড়ে ইংলিশরা। এমন জয়ে ইংল্যান্ডের কোচ ট্রেভর বেলিস ভীষণ খুশি।

পাশাপাশি বাংলাদেশের খেলোয়াড়দের প্রশংসাও করেন ইংল্যান্ড কোচ। বলেন, ‘এই উইকেটে খেলতে গিয়ে আমাদের বেশ বেগ পোহাতে হয়েছে। বাংলাদেশের স্পিনাররা ভয়ঙ্কর রূপ ধারণ করেছিল। এই ধরনের উইকেটে তারা নিজেদের মেলে ধরেছে। তাদের ব্যাটসম্যানরাও আবার স্পিন ভালো খেলে থাকে।’

রোমাঞ্চকর জয়ের ম্যাচটির বর্ণনা দিয়ে গিয়ে উচ্ছ্বসিত ইংল্যান্ড কোচ বলেন, ‘মনে হচ্ছিল, আমি চাঁদে উঠে গেছি! আমি নিশ্চিত যে এটা ছিল অসাধারণ একটি টেস্ট ম্যাচ, যা বাসায় বসে আরো একবার দেখতে হবে। একটি রোমাঞ্চকর জয়ের মধ্য দিয়ে ছেলেরা প্রমাণ করেছে, তারা যে কোনো কন্ডিশনের জন্য প্রস্তুত।’

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)