JanaBD.ComLoginSign Up

বিগ ব্যাশ চ্যাম্পিয়নদের বিপক্ষে খেলবে বাংলাদেশ

ক্রিকেট দুনিয়া 25th Oct 2016 at 1:51pm 1,015
বিগ ব্যাশ চ্যাম্পিয়নদের বিপক্ষে খেলবে বাংলাদেশ

ধারণা করা হয়েছিল, বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শেষে সপ্তাহখানেকের অবসর পাবেন জাতীয় দলের ক্রিকেটাররা। তবে, সেটা হচ্ছে না। কারণ, নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজকে সামনে রেখে অস্ট্রেলিয়ায় দিন ১৫-এর ক্যাম্প করবেন মাশরাফি-সাকিব-মুশফিকরা।

আর শুধু ক্যাম্পই না, সেখানে একটা প্রস্তুতি ম্যাচও খেলবে বাংলাদেশ। ম্যাচটি হবে অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশের বর্তমান দল সিডনি থান্ডারের বিপক্ষে। ১৬ ডিসেম্বর স্পটলেস স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

এই সিডনি থান্ডার দলেই এক সময় কোচের দায়িত্ব পালন করেছেন বাংলাদেশের বর্তমান প্রধান কোচ চান্দিকা হাতুরুসিংহে। বললেন, ‘ওদের সাথে আমরা কেমন পারফরম্যান্স করি সেটা দেখা দরকার। ম্যাচটা আমাদের বেশ আত্মবিশ্বাস যোগাবে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কন্ডিশনে মানিয়ে নেওয়ারও একটা ব্যাপার থাকছে।

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরুর সাথে সাথেই আসলে লম্বা এক ক্রিকেট মৌসুমে প্রবেশ করেছিল বাংলাদেশ ক্রিকেট দল। ইংল্যান্ড সিরিজ, বিপিএল, নিউজিল্যান্ড সফর ও ভারতের বিপক্ষে এক ম্যাচের টেস্ট সিরিজ – টানা খেলার মধ্যেই থাকতে হচ্ছে বাংলাদেশকে।

আসন্ন বিগ ব্যাশকে সামনে রেখে সিডনি থান্ডার দল সাতটি প্রস্তুতি ম্যাচ খেলবে। এর মধ্যে নিউজিল্যান্ডের মাটিতে দুটি ক্যান্টাবুরি একাদশের বিপক্ষে, দুটি হংকংয়ের বিপক্ষে, দুটি মেলবোর্ন স্টার্সের বিপক্ষে ও একটি বাংলাদেশের বিপক্ষে।

বাংলাদেশ খেলতে আসায় সিডনি থান্ডারের প্রস্তুতিটা দারুণ হবে বলে মানছেন দলের সাবেক অধিনায়ক ও বর্তমান ক্রিকেট ডিরেক্টর মাইকেল হাসি। বললেন, ‘বিবিএল সিক্সকে সামনে রেখে আমরা শক্ত প্রতিপক্ষের বিপক্ষে খেলতে চাইছিলাম। আন্তর্জাতিক একটা দলের বিপক্ষে আমরা কেমন পারফর্ম করি, এবার সেটাই দেখার বিষয়!’

সিডনি থান্ডারের জেনারেল ম্যানেজার নিক কামিন্সও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের আগমণে উচ্ছ্বসিত। বললেন, ‘চান্দিকা ও বিসিবি যখন প্রথম ম্যাচ খেলার সুযোগ আদৌ আছে কি না জানতে চাইলো তখনই আমরা বেশ এক্সাইটেড ছিলাম। আমরা আনন্দিত যে ম্যাচটা বাস্তবরূপ পেতে চলেছে।’

তিনি আরও বলেন, ‘বিগ ব্যাশের পঞ্চম আসরে আমরা যে সাফল্য পেয়েছি তার সত্যিকারের রূপকার চান্দিকা। খেলোয়াড়দের মধ্যেও ও বেশ জনপ্রিয়। আর এই ম্যাচটা আমাদের জন্য দারুণ এক প্রস্তুতির সুযোগ করে দেবে।’

বাংলাদেশ অস্ট্রেলিয়ার ক্যাম্প শেষ করেই চলে যাবে নিউজিল্যান্ডে। সেখানে তিন ওয়ানডে, তিন টি-টোয়েন্টি আর দুই টেস্ট খেলবে বাংলাদেশ।

তথ্যসূত্রঃ এমটিনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 7.5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)