JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

বাংলাদেশ মোটেই নয় নম্বরের দল নয়: ইংল্যান্ড কোচ

ক্রিকেট দুনিয়া 26th Oct 2016 at 1:10pm 364
বাংলাদেশ মোটেই নয় নম্বরের দল নয়: ইংল্যান্ড কোচ

ট্রেভর বেলিস বাংলাদেশকে কম দেখেননি। ইংল্যান্ডের কোচ হিসেবে এই প্রথম বাংলাদেশের মুখোমুখি হয়েছেন। কিন্তু শ্রীলঙ্কার কোচ থাকা অবস্থায় এই দলটিকে কাছ থেকেই দেখেছেন প্রতিপক্ষ হিসেবে। সত্যি বলতে, কখনোই তার কাছে মনে হয়নি সেই বাংলাদেশ ইংল্যান্ডের বিপক্ষে লড়াই করার বা তাদের হারিয়ে দেওয়ার ক্ষমতা রাখে। সেই ট্রেভর বেলিস চমকে গেছেন।

এবার ইংল্যান্ডের কোচ হয়ে আসার পর থেকে বাংলাদেশের ‘সারপ্রাইজ প্যাকেজ’ তাকে মুগ্ধ করে রেখেছে। প্রথমে অল্পের জন্য বেচে গেছে ইংল্যান্ড ওয়ানডে সিরিজে; শ্রেয়তর দল হয়েও বাংলাদেশ সিরিজ হেরেছে। এরপর চট্টগ্রাম টেস্টে অবিশ্বাস্য এক জয় থেকে বঞ্চিত হয়েছে বাংলাদেশ।

জয় বাংলাদেশের হাতছাড়া হলেই বেলিস বলছেন, এই বাংলাদেশের অগ্রগতি কেউ থামাতে পারবে না। তিনি পরিষ্কার ভবিষ্যতবানী করলেন, এই পারফরম্যান্স ধরে রাখলে বাংলাদেশ নয় নম্বরে পড়ে থাকতে পারে না, ‘বাংলাদেশ ফ্যান্টাস্টিক। এই যে ক্রিকেট তারা খেলছে, এটা চালিয়ে গেলে এটা নয় নম্বরে থাকার দল নয়।’

এরপর নিজের অভিজ্ঞতা থেকে বললেন, হাতুরুসিংহের জামানায় একটা দারুন উন্নতি হয়েছে বাংলাদেশের, ‘আমি শেষ বার বাংলাদেশকে দেখেছি শ্রীলঙ্কার হয়ে ওদের বিপক্ষে খেলার সময়। এরপর থেকে তারা একেবারেই বদলে গেছে। চান্দিকা হাতুরুসিংহের অধীনে অসাধারণ উন্নতি করেছে, শক্তিশালী একটা দলে পরিণত হয়েছে।

এদের এখন অসাধারণ কিছু ব্যাটসম্যান এবং বোলার আছে। সবচেয়ে বড় কথা মাঠে দারুন ছুটতে পারা কিছু ফিল্ডার আছে। আমার ধারণা একেবারে খেলার শেষদিকগুলোতে এসে এদের একটু নড়বড়ে মানসিকতাটা এরা সামাল দিতে পারলে আরও অনেক অনেক খেলা জিতবে।’-খেলাধুলা

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 3 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)