JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

মাঠে পাকিস্তান দলের 'পুশ আপ' নিষিদ্ধ!

ক্রিকেট দুনিয়া 27th Oct 2016 at 1:27pm 484
মাঠে পাকিস্তান দলের 'পুশ আপ' নিষিদ্ধ!

সেঞ্চুরির পর 'পুশ আপ' করছেন মিসবাহ-উল হক। এরপর জয় তুলে নিয়ে গোটা দল মাঠেই পুশ আপ করতে শুরু করল। সেঞ্চুরি ও জয়ের এই অস্বাভাবিক উদযাপন পাকিস্তান অধিনায়ক মিসবাহ ও তার দলের সৌজন্যে দেখেছে ক্রিকেট বিশ্ব। কিন্তু এই দৃশ্য আর দেখা যাবে না। কারণ, খোদ পাকিস্তান ক্রিকেট বোর্ডই (পিসিবি) মিসবাহর দলের ওপর এই নিষেধাজ্ঞা দিয়েছে!

জুলাইয়ে ইংল্যান্ড সফরের আগে আর্মি বুট ক্যাম্প করে পাকিস্তান দল। বর্ষীয়ান অধিনায়ক সেখানে সেনাদের কথা দিয়েছিলেন, ইংল্যান্ডে সেঞ্চুরি করতে পারলে তার পর পুশ আপ করবেন ১০টা। কথা রেখেছিলেন তিনি। লর্ডসে সেঞ্চুরি করার পর মিসবাহ পুশ আপ করেন। তার ফিটনেস প্রমাণ করেন! তার দেখাদেখি জয়ের পর গোটা দলই মেতে ওঠে এই পুশ আপ থিওরিতে। ইংলিশরা যেটি খুব বাঁকা চোখে দেখেছিল।

কিন্তু কে জানত মিসবাহর দেশ পাকিস্তানেই এই উদযাপন বাঁকা চোখে দেখার লোকের অভাব নেই! বুধবার ছিল দেশটির ক্রীড়ার জাতীয় বৈঠক। সেখানে মুহাম্মদ আফজাল নামের একজন সাংসদ প্রশ্নবিদ্ধ করেন মিসবাহদের এই কাজকে। তিনি বলেন, এতে করে পাকিস্তান সম্পর্কে ভুল ধারণা দেওয়া হচ্ছে। পুশ আপের বদলে বিশেষ নামাজ বা সিজদা করলে আরো ভালো হতো। পুশ আপের মানে নেই।

সেখানে উপস্থিত পিসিবির নির্বাহী কমিটির চেয়ারম্যান নাজাম শেঠি বিষয়টি ব্যাখ্যা করেন। তিনি বলেন, সচরাচর ক্রিকেটাররা আর্মি ক্যাম্প করেন না বলে ফিটনেসের প্রমাণ দিতেই এমনটা করা হয়েছিল। তবে সেই সাথে তিনি এও জানান, ওই পুশ আপ বন্ধ করা হয়েছে। পাকিস্তান দল মাঠে এমন পুশ আপ আর কখনো করবে না। তার মানে মিসবাহদের ওপর পুশ আপে আনুষ্ঠানিক নিষেধাজ্ঞাই দিয়ে দেওয়া হলো।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 2 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)