JanaBD.ComLoginSign Up

ডেন্টাল পরীক্ষায় মানিব্যাগ নিষিদ্ধ

পড়াশোনা নিউজ 27th Oct 2016 at 10:26pm 130
ডেন্টাল পরীক্ষায় মানিব্যাগ নিষিদ্ধ

ব্যাচেলর অব ডেন্টাল সার্জারি (বিডিএস) ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থীরা কোনো মানিব্যাগ বা হাত ব্যাগ নিয়ে কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। সচিবালয়ে বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে বিডিএস ভর্তি পরীক্ষার নিরাপত্তা সংক্রান্ত সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। আগামী ৪ নভেম্বর এ পরীক্ষা হবে। এর আগে এমবিবিএস ও ডেন্টালের পরীক্ষা একদিনে হলেও এবার থেকে আলাদা দিনে পরীক্ষা হচ্ছে। গত ৭ অক্টোবর এমবিবিএসের ভর্তি পরীক্ষা হয়েছে।

সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব মো. সিরাজুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদফতর, বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিভিন্ন মেডিকেল ও ডেন্টাল কলেজের অধ্যক্ষরা উপস্থিত ছিলেন।

পরীক্ষার্থীরা তাদের প্রবেশপত্র, টাকা, প্রয়োজনীয় কাগজপত্র স্বচ্ছ ব্যাগে বহন করতে পারবে। পরীক্ষা কেন্দ্র আগের মতো ঘড়ি, মোবাইল ফোন, ক্যালকুলেটরসহ যেকোনো ইলেক্ট্রনিক ডিভাইস নেওয়ার উপর নিষেধাজ্ঞা বহাল থাকবে বলেও সভায় সিদ্ধান্ত হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, বিডিএস ভর্তি পরীক্ষায় এক হাজারে ৯১৭টি আসনের বিপরীতে ২২ হাজার ৩৫৫ জন আবেদন করেছেন। ঢাকায় তিনটি এবং চট্টগ্রাম ও রাজশাহীতে দুইটি কেন্দ্রে এ পরীক্ষা হবে। ভর্তি পরীক্ষার দিনে হলে প্রবেশের আগে পরীক্ষার্থীদের তল্লাশি নিশ্চিত করারও নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী। এজন্য পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদেরকে কেন্দ্রে আসার জন্য বলা হয়েছে।

Googleplus Pint
Like - Dislike Votes 9 - Rating 2.2 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)