JanaBD.ComLoginSign Up

ব্যাটিং বিপর্যয়ের রেকর্ড গড়ল বাংলাদেশ!

ক্রিকেট দুনিয়া 28th Oct 2016 at 5:48pm 723
ব্যাটিং বিপর্যয়ের রেকর্ড গড়ল বাংলাদেশ!

টেস্ট ক্রিকেটে ব্যাটিং বিপর্যয় হরহামেশাই হয়ে থাকে। কিন্তু এমন ব্যাটিং বিপর্যয় খুব কমই দেখেছে ক্রিকেট দুনিয়া। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনে শুরুটা দারুণ করলে শেষটা একেবারেই বাজে হয়েছে বাংলাদেশের। চরম ব্যাটিং বিপর্যয় দেখিয়েছে স্বাগতিক দল।

শুক্রবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এই ম্যাচের প্রথম ইনিংসে বাংলাদেশ ১৭১ রান তুলেছিল এক উইকেট হারিয়ে। সে দলটি কিনা ৪৯ রান যোগ করতে বাকি নয় উইকেট হারিয়ে বসে। ২২০ রানে প্রথম ইনিংস শেষ হয় তাদের।

ব্যাটিং বিপর্যয়ের দিক থেকে টেস্ট ক্রিকেটে এটি বাংলাদেশের জন্য একটি বাজে রেকর্ডই। আর অবস্থানের দিক থেকে বিচার করলে তা আছে দ্বিতীয় স্থানে।

ক্রিকেট বিশ্ব ২০০৯ সালে টেস্ট ক্রিকেটে সবচেয়ে বড় ব্যাটিং বিপর্যয় দেখিছল। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে পাকিস্তান প্রথমে এক উইকেট হারিয়ে ২৮৫ রান করেছিল। ৩৫ রান তুলতেই বাকি নয় উইকেট হারিয়ে বসে তারা।

টেস্ট ক্রিকেট ইতিহাসে এমন ধ্বংস ক্রিকেট দুনিয়া প্রথম দেখেছিল ১৯৬০ সালে। সেটিও অবশ্য পাকিস্তানের। ভারতের বিপক্ষে সে ম্যাচে পাকিস্তান প্রথমে ৩০১ রান করেছিল এক উইকেট হারিয়ে। তারা বাকি নয় উইকেট হারায় ৪৯ রানে।

মজার বিষয় এই তিনটি চরম ব্যাটিং বিপর্যয়ের রেকর্ড হয়েছিল এই উপমহাদেশেই। পাকিস্তানের পথ ধরে এবার বাংলাদেশও সেই রেকর্ড গড়ল।

তথ্যসূত্রঃ এনটিভি অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)