JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

অলিখিত ফাইনালে মুখোমুখি ভারত ও নিউজিল্যান্ড

ক্রিকেট দুনিয়া 28th Oct 2016 at 9:38pm 477
অলিখিত ফাইনালে মুখোমুখি ভারত ও নিউজিল্যান্ড

চার ম্যাচ শেষে ভারত ও নিউজিল্যান্ডের পাঁচ ওয়ানডে সিরিজে ২-২ সমতা। ফলে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেটি রূপ নিয়েছে অলিখিত ফাইনালে। শেষ ম্যাচের বিজয়ী দলই জিতে নিবে সিরিজ। তাই জয়ের লক্ষ্য নিয়ে আগামীকাল সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড। বিশাখাপত্তমে আগামীকাল বাংলাদেশ সময় বেলা ২টায় শুরু হবে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেটি।

৩-০ ব্যবধানে টেস্ট সিরিজ জয়ের পর ওয়ানডে সিরিজেও যাত্রাটা রাজকীয়ভাবে করেছিলো ভারত। ৬ উইকেটে ম্যাচ জিতে নেয় তারা। তবে পরের ওয়ানডেতেই সিরিজে সমতা আনে নিউজিল্যান্ড। কিন্তু তৃতীয় ওয়ানডেতে আবারো জয়ের স্বাদ নেয় টিম ইন্ডিয়া। বিরাট কোহলির ১৫৪ রানের কল্যাণে ৭ উইকেটে জয় পায় স্বাগতিকরা। তবে চতুর্থ ম্যাচে আবারো হেরে যায় ভারত। ফলে সিরিজে সমতা আনে নিউজিল্যান্ড। তাই সিরিজের শেষ ওয়ানডেটি ফাইনাল ম্যাচে রূপ নিয়েছে দু’দলের কাছে।

আর ফাইনালে রূপ নেয়া শেষ ওয়ানডে জিতে সিরিজ নিজেদের করে নিতে চাইছে ভারত। এমনটাই জানালেন ভারতের মিডল-অর্ডার ব্যাটসম্যান কেদার যাদব, ‘আমরা সিরিজ নিয়ে বেশি ভাবছি। অর্থাৎ সিরিজ জিততে চাই আমরা। সিরিজ জয়ের জন্যই খেলতে নামবো। তবে কাজটি কঠিন হবে। মিডল-অর্ডার ব্যাটসম্যানদের দায়িত্ব নিয়েই খেলতে হবে।’

টেস্ট সিরিজে হোয়াইটওয়াশের হবার পর ব্যাকফুটে থেকেই ওয়ানডে সিরিজ শুরু করে নিউজিল্যান্ড। কিন্তু ওয়ানডে সিরিজের চার ম্যাচে ভারতের বিপক্ষে দুর্দান্ত পারফরমেন্স প্রদর্শন করেছে তারা। চার ম্যাচের দু’টিতে জিতে সিরিজ জয়ের সম্ভাবনা ধরে রেখেছে কিউইরা। শেষ ওয়ানডে জিতলে সিরিজ জয়ের স্বাদ পাবে সফরকারীরা। তাই শেষ ওয়ানডে জিতে সিরিজ জয়ের স্বাদ নিতে চান নিউজিল্যান্ডের ব্যাটসম্যান রস টেইলর, ‘সফরের শেষটা ভালো করার লক্ষ্যেই আমরা মাঠে নামবো। সিরিজ জিতে সফর শেষ করতে চাই। আমরা জানি কিভাবে ম্যাচ জিততে হয়। আর সেই কাজটিই করতে উন্মুখ আমরা।’

ভারত স্কোয়াড : মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), রোহিত শর্মা, আজিঙ্কা রাহানে, বিরাট কোহলি, মনিষ পান্ডে, হার্ডিক পান্ডে, অক্ষর প্যাটেল, জয়ন্ত যাদব, অমিত মিশ্র, জমপ্রিত বুমরাহ, ধাওয়াল কুলকার্নি, উমেশ যাদব, মনদ্বিপ সিং ও কেদার যাদব।

নিউজিল্যান্ড স্কোয়াড : কেন উইলিয়ামসন (অধিনায়ক), বিজে ওয়াটলিং (উইকেটরক্ষক), কোরি এন্ডারসন, ট্রেন্ট বোল্ট, ডগ ব্রেসওয়েল, এন্টন ডেভচিচ, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম লাথাম, জেমস নিশাম, লুক রঞ্চি, মিচেল স্যান্টনার, ইশ সোধি, রস টেইলর ও টিম সাউদি।

তথ্যসূত্রঃ ইত্তেফাক

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)