JanaBD.ComLoginSign Up

ভালোভাবে দীর্ঘদিন বেঁচে থাকতে চাইলে এই পাঁচটি পরামর্শ মেনে চলুন

লাইফ স্টাইল 29th Oct 2016 at 10:20am 379
ভালোভাবে দীর্ঘদিন বেঁচে থাকতে চাইলে এই পাঁচটি পরামর্শ মেনে চলুন

জীবন একটাই। আর সেটার গড় আয়ুও দিনের পর দিন কেবলই কমছে। এই পরিস্থিতিতেও আপনি নিশ্চয়ই চাইবেন সুস্থ-সবলভাবে দীর্ঘদিন বেঁচে থাকতে। কিন্তু আপনি এমনটা চাইলেই তো আর হবে না।

সবকিছুই পেতে গেলে কিছু দাম চোকাতেই হয় আমাদের। আর এটা তো অনেক বড় চাহিদা আমাদের। তারপরেও যদি আপনি চান শারীরিকভাবে তরতাজা থেকে দীর্ঘদিন বেঁচে থাকতে, তাহলে এই সহজ পাঁচটা জিনিস মেনে চলুন। সুস্থ-সবল হয়ে দীর্ঘদিন বেঁচে থাকার রহস্য এই পাঁচটি জিনিসের মধ্যেই রয়েছে।

১) বেশি করে ফলমূল এবং শাকসব্জি খান। ফল
আর শাকের বিকল্প কোনও খাবারই নয়। সে যতক সুস্বাদুই হোক না কেন। তাই সময় পেলেই ফল খান আর রোজ খাবারের মেনুতে টাটকা শাকসব্জি রাখুন। আপনার শরীর ভালো থাকবে।

২) নিয়মিত ব্যায়াম করুন। আজকের দিনে ব্যায়াম করাটাও তো অনেক সুবিধাজনক। ব্যায়ামের সব উপকরণই তো রয়েছে আপনার হাতের মুঠোয়। শুধু আপনাকে নিয়মিত ভালোবেসে কাজটা করে যেতে হবে।

৩) নিজেকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখুন। আপনি কেন নিজেকে নোংরা রাখবেন? নিজের দাঁত থেকে ত্বক, জামা কাপড় সবই পরিষ্কার পরিচ্ছন্ন রাখুন। এতে আপনি যেমন সুস্থ থাকবেন, আপনার কাছের মানুষেরাও আপনার সান্নিধ্য উপভোগ করবে।

৪) জলই জীবন। এ কথা তো ছেলেবেলা থেকে শুনে আসছেন। তাহলে জল তো আপনাকে খেতেই হবে। কিন্তু শুধু তেষ্টা পেলে নয়, নিয়ম করে জল খান। সারাদিনে ৬ লিটার জল খাওয়ার অভ্যাস করতে পারলে খুবই ভালো।

৫) ভালো ঘুম। হ্যাঁ, শরীর তো আর মেশিন নয়। আর মেশিনকেও সারাদিনের খানিকটা সময় বিশ্রাম দিতেই হয়। তাহলে আমার আপনার মতো রক্ত-মাংসের মানুষকে প্রয়োজনীয় বিশ্রাম নিতে হবে না? তাই ভালো এবং প্রয়োজনীয় ঘুম অবশ্যই দরকার।-জিনিউজ

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)