JanaBD.ComLoginSign Up

প্রথম দিন কে এগিয়ে?

সিনেমা জগৎ 29th Oct 2016 at 2:12pm 425
প্রথম দিন কে এগিয়ে?

গতকাল শুক্রবার (২৮ অক্টোবর) মুক্তি পেয়েছে অ্যায় দিল হ্যায় মুশকিল এবং শিবে সিনেমা। মুক্তির আগে থেকেই বক্স অফিস লড়াইয়ের আভাস ছিল। তবে শুরুটা বলতে গেলে ভালোই করেছে সিনেমা দুটি।

মুক্তির আগে গত কয়েক সপ্তাহ ধরে আলোচনায় ছিল অ্যায় দিল হ্যায় মুশকিল। কাশ্মীরের উরিতে হামলার পর থেকে সিনেমাটি নিষিদ্ধের দাবি জানিয়ে আসছিল মহারাষ্ট্র নবনির্মাণ সেনা। পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খান থাকায় সিনেমাটি বর্জনের ডাক দিয়েছিল তারা। এদিকে বক্স অফিস বিশ্লেষকরা ধারণা করেছিলেন ভারত-পাকিস্তান ইস্যু হওয়ায় পিছিয়ে পড়বে অ্যায় দিল হ্যায় মুশকিল। আর অজয়ের শিবে থাকবে এগিয়ে। তবে বিশ্লেষকদের ধারণা যে ভুল তা প্রমাণ করেছেন দর্শক।

বক্স অফিস লড়াইয়ের প্রথমদিন কিছুটা এগিয়ে রণবীর কাপুর, ঐশ্বরিয়া রাই ও আনুশকা অভিনীত অ্যায় দিল হ্যায় মুশকিল। এছাড়া শিবে’র তুলনায় হল সংখ্যাও বেশি ছিল এটির। প্রত্যেকটি শহরের বেশির ভাগ মাল্টিপ্লেক্সগুলোতে মুক্তি পেয়েছে সিনেমাটি। তবে সিঙ্গেল স্ক্রিনগুলোতে প্রাধান্য ছিল অজয়ের শিবে’র।

বক্স অফিস রিপোর্ট অনুযায়ী প্রথম দিন অ্যায় দিল হ্যায় মুশকিল ভারতে আয় করেছে ১৪ কোটি রুপি। অন্যদিকে শিবে আয় করেছে ১১ কোটি রুপি। রণবীর কাপুরের সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ছিল তামাশা। সিনেমাটির প্রথম দিন আয় করেছিল ১০.৮৭ কোটি রুপি। সেই রেকর্ড ভেঙেছে অ্যায় দিল হ্যায় মুশকিল। এছাড়া অজয়ের সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা দৃশ্যম প্রথম দিন আয় করেছিল ৮.৫ কোটি রুপি। তাও ছাড়িয়ে গেছে শিবে।

ফক্স স্টার স্টুডিওস পরিবেশিত অ্যায় দিল হ্যায় মুশকিল সিনেমাটি পরিচালনা করেছেন করণ জোহর। সিনেমাটি প্রযোজনা করেছেন অপূর্ব মেহতা, হিরু যশ জোহর ও করণ জোহর। অন্যদিকে রেলিয়ান্স এন্টারটেইনমেন্ট পরিবেশিত শিবে সিনেমাটি পরিচালনা ও প্রযোজনা করেছেন অজয় দেবগন। সিনেমাটিতে অভিনয় করেছেন-অজয় দেবগন, সায়েশা সাইগাল, এরিকা কর, বীর দাশ প্রমুখ।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)