JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

৬ উইকেটে মিরাজের আরেকটি রেকর্ড

ক্রিকেট দুনিয়া 29th Oct 2016 at 3:01pm 346
৬ উইকেটে মিরাজের আরেকটি রেকর্ড

বল হাতে মেহেদী হাসান মিরাজ যাদু চলছেই। তার ঘূর্ণিতে কাঁপছে ইংল্যান্ড শিবির। যখনই উইকেটের প্রয়োজন তখনই মিরাজ এনে দিচ্ছেন সাফল্য।

শনিবার মিরপুর শের-ই-বাংলায় ইংল্যান্ড বল হাতে দ্যুতি ছড়িয়ে ষষ্ঠ উইকেট তুলে নিয়েছেন মিরাজ। ভেঙেছেন ক্রিস ওকস ও আদিল রশিদের ৯৯ রানের জুটি। আর এ উইকেটের মধ্য দিয়ে নতুন রেকর্ড গড়েছেন মিরাজ।

প্রথম ২ টেস্টে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি উইকেটের মালিক ডানহাতি এ স্পিনার। এর আগে ৫ উইকেট নিয়ে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে টেস্ট ক্রিকেটে ক্যারিয়ারের প্রথম দুই ম্যাচে ইনিংসে ৫ বা তার বেশি উইকেট নেওয়ার কৃতিত্ব দেখান মেহেদী হাসান মিরাজ।

প্রথম দুই টেস্টে এখন পর্যন্ত মিরাজের ঝুলিতে ১৩ উইকেট। ঢাকা টেস্টে এখনও এক ইনিংস বাকি। নিশ্চিতভাবেই বলা যায় চূড়োয় থাকা মিরাজ আরও বড় কিছু পেতে যাচ্ছেন।

মিরাজের আগে দুই ম্যাচে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ১২টি উইকেট পেয়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ ও সোহাগ গাজী। মাহমুদউল্লাহ রিয়াদ নিজের প্রথম টেস্টে ৮ উইকেটের পর দ্বিতীয় টেস্টে ৪ উইকেট পকেটে পুরেন। আর সোহাগ গাজী প্রথম টেস্টে ৯ উইকেটের পর দ্বিতীয় টেস্টে পান ৩ উইকেট।

শুক্রবার অ্যালিস্টার কুক ও গ্যারি ব্যালেন্সের উইকেট নিয়ে রেখেছিলেন মিরাজ। আজ দিনের আলো ফুটতেই নেন মঈন আলীর উইকেট। মিরাজের চতুর্থ ও পঞ্চম শিকার জনি বেয়ারস্টো ও জাফর আনসারি।

অভিষিক্ত আনসারির উইকেট নিয়ে ক্যারিয়ারের প্রথম দুই ম্যাচে ইনিংসে ৫ বা তার বেশি উইকেট নিয়ে সবাইকে ছাড়িয়ে যান মিরাজ। ষষ্ঠ উইকেট নিয়ে সাফল্যের মুকুটে যোগ হল আরেকটি নতুন পালক।

সূত্রঃ রাইজিংবিডি

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)