JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ফল-২০১৬ সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নবীনবরণ

পড়াশোনা নিউজ 29th Oct 2016 at 8:47pm 110
ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ফল-২০১৬ সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নবীনবরণ

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শনিবার (২৯অক্টোবর) ২০১৬ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ফল-২০১৬ সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠান আশুলিয়ায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোঃ সবুর খান।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপ-উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. এস এম মাহাবুব-উল হক মজুমদার, বাণিজ্য অনুষদের ডীন অধ্যাপক রফিকুল ইসলাম, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন এ এম এম হামিদুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ড. প্রকৌশলী এ কে এম ফজলুল হক, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. গোলাম মওলা চৌধুরী, পরিচালক (স্থায়ী ক্যাম্পাস) প্রফেসর ড. মোস্তফা কামাল, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. সৈয়দ আকতার হোসেন, অভিভাবক গোলাম সরওয়ার, মুক্তা বসু ও নবাগত শিক্ষার্থী রিমা আকতার ।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোঃ সবুর খান শিক্ষার্থীদের মেধাকে কাজে লাগিয়ে তথ্যপ্রযুক্তির সুযোগ-সুবিধার সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করার মাধ্যমে যুগোপযোগী শিক্ষায় সুশিক্ষিত হয়ে আন্তর্জাতিক বাজারে নিজেদের উন্নত পেশাগত ভবিশ্যত গঠনের চ্যালেঞ্জ গ্রহণ করতে প্রস্তুত হওয়ার আহান জানান। বিশ্ববিদ্যালয়েরঅবকাঠামোগত সুযোগ-সুবিধা, সুসজ্জিত ক্রীড়াঙ্গন ও সবুজ পরিবেশকে কাজে লাগিয়ে শিক্ষার্থীদের শারীরিক ও মানসিকভাবে বেড়ে উঠার পাশাপাশি মা-বাবার প্রতি দায়িত্বপালনে অধিক যত্নশীল হওয়ার আহান জানান।

তিনি বলেন, একমাত্র ছাত্র-শিক্ষক-অভিভাবক এই ত্রি-মাত্রিক সম্পর্কের শক্তিশালী ও দৃঢ় বন্ধনের মাধ্যমেই উন্নত জীবন ও ক্যারিয়ার গড়ে তোলা সম্ভব এবং সে কারণেই শিক্ষার্থীদের নৈতিক ও মানবিক মূল্যবোধ উন্নয়নে এ ত্রি-মাত্রিক সম্পর্ককে আরো দৃঢ় করা প্রয়োজন।

মোঃ সবুর খান আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা- কর্মচারি ও অভিভাবকসহ সকলের সম্মিলিত প্রচেষ্টা, সমর্থন, আকুণ্ঠ ভালবাসা ও অবদানের ফলেই ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি আজ বাংলাদেশের শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে স্থান করে নিয়েছে। তিনি আরো বলেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মূল লক্ষ্য হচ্ছে তথ্যপ্রযুক্তি জ্ঞানে দক্ষ এবং ক্রীড়ামনস্ক দক্ষমানব সম্পদ ও উদ্যক্তা তৈরী করা এবং সে লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ##

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)